টপ পোষ্ট

আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া ম্যাচের রেফারির নাম প্রকাশ

0

কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়া ম্যাচের রেফারির নাম জানিয়ে দিলো ফিফা। ইতালির রেফারি ড্যানিয়েল ওরসাতো থাকবেন এই হাইভোল্টেজ ম্যাচের দায়িত্বে।

এছাড়া ভিএআর-এর দায়িত্বে থাকবেন মাসিমিলিয়ানো ইরাতি। তিনিও ইতালিয়!

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ খেলিয়েছিলেন ওরসাতো। কাতার ও ইকুয়েডরের সেই ম্যাচে কাতার ২-০ গোলে হারিয়েছিল আয়োজক দেশকে। এ ছাড়া গ্রুপ পর্বে আর্জেন্টিনা বনাম মেক্সিকো ম্যাচেরও দায়িত্বে ছিলেন ওরসাতো। সেই ম্যাচে আর্জেন্টিনা ২-০ গোলে জিতেছিল।

ইতালিয়ান লিগ সিরি-আ এর রেফারি ওরসাতোকে গ্রুপ পর্বের পরে বিশ্রাম দেওয়া হয়েছিল। সেমিফাইনালে আবারও ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছেন তিনি।

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচে রেফারি মাতেউ লাহোজকে নিয়ে তীব্র বিতর্ক হয়েছে। স্পেনের রেফারি মাতেউ দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ১৫টি কার্ড দেখিয়েছেন। এর মধ্যে আটটি হলুদ কার্ড দেখেছেন আর্জেন্টিনার ফুটবলাররা। নেদারল্যান্ডসের ফুটবলাররা দেখেছেন ছ’টি হলুদ কার্ড এবং একটি লাল কার্ড।

হলুদ কার্ডের তালিকায় ছিলেন মেসিও। ম্যাচের মধ্যে মাতেউর সঙ্গে তর্কাতর্কিও হয় মেসির। সেই মাতেউকে ইতোমধ্যে বাড়ি পাঠিয়ে দিয়েছে ফিফা।

এছাড়া পর্তুগাল বনাম মরক্কো ম্যাচের রেফারিকেও কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সতীর্থরা। এই বিতর্কের পরে অভিজ্ঞ ইতালিয় রেফারির ওপরেই মেসিদের ম্যাচের দায়িত্ব দিলো ফিফা।

বিখ্যাত লুসাইল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে মঙ্গলবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায়।

শেয়ার করুণ

Comments are closed.