টপ পোষ্ট

বাইডেনের সিদ্ধান্ত আসছে নতুন বছরের শুরুতে

0

নতুন বছরের ‘শুরুতেই’ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ২০২৪ সালে দ্বিতীয় মেয়াদে নির্বাচনে দাঁড়ানোর চেষ্টা করবেন কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করবেন। সোমবার তার প্রধান স্টাফ রন ক্লেইন এ কথা জানিয়েছেন। খবর এএফপি’র।

দি ওয়াল স্টীট জার্নালের সিইও কাউন্সিল সামিটে বক্তব্য দেওয়ার সময় ক্লেইন বলেন, এ ব্যাপারে বাইডেন তার পরিবারের সাথে পরামর্শ করেছেন। বর্তমানে তার বয়স ৮০ বছর। যুক্তরাষ্ট্রের ইতিহাসে তিনি ইতোমধ্যে সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্টের তালিকায় নাম লিখিয়েছেন। দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালন করলে তার সরে দাঁড়ানোর সময় বয়স হবে ৮৬ বছর।

দি ওয়াল স্টীট জার্নালে সম্প্রচার করা এক সাক্ষাতকারে ক্লেইন বলেন, তিনি বিশ্বাস করেন যে ‘এক্ষেত্রে তার নির্বাচন করার আগ্রহ রয়েছে।’ এ বিষয়ে মন্তব্য করার ক্ষেত্রে ওয়াশিংটনের একেবারে সিনিয়র কর্মকর্তাদের অন্যতম হলেন ক্লেইন।

ক্লেইন বলেন, ‘আমি যুক্তরাষ্ট্রের অনেক ডেমোক্রেটের মুখ থেকে শুনেছি যে তারা চান তিনি দ্বিতীয় মেয়াদে নির্বাচনে লড়াই করুক। তবে প্রেসিডেন্ট এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। ছুটির পরপরই তিনি এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবেন বলে আমি আশা করছি।’

২০২৪ সালের নির্বাচনের জন্য সম্প্রতি নাম ঘোষণা করা একমাত্র প্রার্থী হচ্ছেন রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প। ২০২০ সালের নির্বাচনে তিনি বাইডেনের কাছে পরাজিত হন। তিনি ওই নির্বাচনে বাইডেনের বিরুদ্ধে ভোট জালিয়াতির অভিযোগ তুলেন।

বাইডেন জোরালো ইঙ্গিত দিয়ে বলেন, তিনি আবারো নির্বাচনে লড়াই করবেন।

মধ্যবর্তী নির্বাচনে আশ্চর্যজনকভাবে তার ডেমোক্রেটিক দল ভাল করার পর ৯ নভেম্বর তিনি বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে তার আবারো প্রতিদ্বন্দ্বীতা করা ইচ্ছা রয়েছে। আগামী বছরের শুরুতেই তিনি এ ব্যাপারে জানাবেন।

শেয়ার করুণ

Comments are closed.