টপ পোষ্ট

ঝালকাঠিতে ৯টি নৌকা ও ২০ হাজার মিটার জাল জব্দ

0

ঝালকাঠি মৎস্য অধিদপপ্তর ও জেলা প্রশাসনের সমন্বয়ে ইলিশ সম্পদ সংরক্ষণে নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ শিকারের বিরুদ্ধে ঝালকাঠি, রাজাপুর ও কাঠালিয়া উপজেলার সুগন্ধা ও বিষখালি নদীর শাখা বাদুড়তলা খাল, পুকুরিদানা খাল ও নাপিতেরহাট খালে শুক্রবার মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়।

এসময় ২০ হাজার মিটার জাল, ৯টি মাছ ধরার নৌকা ও ১০ কেজি ধৃত ইলিশ মাছ জব্দ করা হয়। অন্যদিকে কাঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে এক মোবাইল কোর্টে নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ শিকারের দায়ে জেলেকে আটক করে ১ বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

ঝালকাঠির এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ঝন্টু বিকাশ চাকমা, জেলা মৎস্য কর্মকর্তা জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, রাজাপুর উপজেলা মৎস্য কর্মকর্তাসহ কর্মচারীরা অভিযান পরিচালনা করেন। অন্যদিকে কাঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান মোবাইল কোর্ট পরিচালনা করেন।

সাজার বিষয়টি নিশ্চিত করে জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ জানান, ইলিশের প্রধান প্রজনন মৌসুমে সরকারি নিষেধাজ্ঞা উপক্ষো করে মা ইলিশ নিধনের দায়ে এ পর্যন্ত ৭ জেলেকে এক বছরের সাজা দেয়া হয়েছে এবং ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এসময় বিভিন্ন স্থান থেকে ১৫টি মাছ ধরার নৌকা আটক করা হয়। জেলায় ৮ টি টিমে জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের এ অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার করুণ

Comments are closed.