টপ পোষ্ট

প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের ফোন

0

রোহিঙ্গাদের বিষয়ে বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করে দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস।

শুক্রবার (৬ এপ্রিল) রাতে প্রধানমন্ত্রী ও জাতিসংঘের মহাসচিবের টেলিফোনালাপের বিষয়টি নিশ্চিত করেছেন প্রেস সচিব ইহসানুল করিম।

গত বছরের ২১ অক্টোবরও একই বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে প্রায় ২০ মিনিট কথা বলেছিলেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। সেই ফোনালাপে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করা লাখ লাখ রোহিঙ্গাদের নিয়ে উদ্বেগ জানিয়েছিলেন জাতিসংঘ মহাসচিব। এই বিষয়ে বাংলাদেশের প্রতি সংহতি জানিয়ে রোহিঙ্গাদের আশ্রয় ও অন্যান্য সেবা দেওয়ায় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়েছিলেন তিনি।

শুক্রবারের ফোনালাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সঙ্গে মিয়ানমারের সঙ্গে সম্পাদিত চুক্তি বাস্তবায়নে জাতিসংঘের সহযোগিতা চান। কথোপকথনের এক পর্যায়ে রোহিঙ্গা পরিস্থিতি দেখতে জাতিসংঘ মহাসচিবকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান তিনি।

রোহিঙ্গাদের ফিরিয়ে নিয়ে স্বভূমিতে পুনর্বাসনের জন্য মিয়ানমারের উপর আরও চাপ প্রয়োগের জন্য জাতিসংঘ মহাসচিবের প্রতি জানানো আহ্বান পুর্নব্যক্ত করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন