টপ পোষ্ট

বেকিং সোডায় দূর হবে বগলের কালো দাগ!

0

শাড়ির সঙ্গে স্লিভলেস ব্লাউস কিংবা জিন্সের সঙ্গে স্লিভলেস টপ বা কুর্তি দেখতে দারুন লাগে। কিন্তু ইচ্ছা থাকলেও অনেকেই এই ধরনের পোশাক পরতে পারেন না, তার মূল কারণ হল আন্ডার আর্মের কালো দাগ। বগলের কালো ছোপ দেখতেও খুব খারাপ লাগে। ভুল করে হাত তুলে ফেললেই জনসমক্ষে লজ্জায় পড়তে হয়। তবে বেকিং সোডা ব্যবহার করে এই সমস্যা থেকে খুব সহজেই মুক্তি পেতে পারেন।

জেনে নিন, বগলের কালো দাগ দূর করতে কীভাবে বেকিং সোডা ব্যবহার করবেন…

বেকিং সোডা এবং পানি

২ টেবিল চামচ বেকিং সোডা এবং ১ টেবিল চামচ পানি মিশিয়ে বগলে লাগান। কিছুক্ষণ ম্যাসাজ করার পর ৩০ মিনিট এভাবেই রেখে দিন। তারপর হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২-৩ বার এই পদ্ধতি প্রয়োগ করলেই ফল মিলবে।

বেকিং সোডা এবং কর্নস্টার্চ

১ টেবিল চামচ বেকিং সোডা, ১ টেবিল চামচ কর্নস্টার্চ এবং ১ চা চামচ শসার রস একসঙ্গে মিশিয়ে আন্ডারআর্মস-এ লাগান। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানিতে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২-৩ বার এই পদ্ধতি প্রয়োগ করলেই ফল মিলবে।

বেকিং সোডা এবং নারকেল তেল

১ টেবিল চামচ বেকিং সোডা এবং পরিমাণমতো নারকেল তেল নিয়ে ঘন পেস্ট তৈরি করুন। এই মিশ্রণটি বগলে লাগিয়ে স্ক্রাব করুন কিছুক্ষণ। তারপর শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে ২-৩ বার এই পদ্ধতি প্রয়োগ করলেই ফল মিলবে।

বেকিং সোডা এবং দুধ

১ টেবিল চামচ বেকিং সোডা এবং পরিমাণমতো দুধ নিয়ে ঘন পেস্ট তৈরি করুন। এই মিশ্রণটি বগলে লাগিয়ে স্ক্রাব করুন কিছুক্ষণ। তারপর শুকিয়ে গেলে হালকা গরম পানিতে ধুয়ে নিন। সপ্তাহে ২-৩ বার এই পদ্ধতি প্রয়োগ করলেই ফল পাবেন হাতেনাতে!

বেকিং সোডা এবং লেবুর রস

১ টেবিল চামচ বেকিং সোডা এবং অর্ধেক লেবুর রস একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই পেস্টটি আন্ডারআর্মস-এ লাগিয়ে ম্যাসাজ করুন কিছুক্ষণ। ২০ মিনিট রাখার পর ঠাণ্ডা পানিতে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২-৩ বার এই পদ্ধতি প্রয়োগ করলেই ফল মিলবে।

বেকিং সোডা এবং মধু

১ টেবিল চামচ বেকিং সোডার সঙ্গে ১ টেবিল চামচ মধু মেশান। এতে কয়েক ফোঁটা গোলাপজলও মেশাতে পারেন। এই পেস্টটি আন্ডারআর্মস-এ লাগিয়ে ম্যাসাজ করুন কিছুক্ষণ। ২০ মিনিট রাখার পর হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন। প্রতিদিন একবার করলেই ফল পাবেন হাতেনাতে!

সূত্র: বোল্ডস্কাই

শেয়ার করুণ

Comments are closed.