টপ পোষ্ট

খোলাবাজারে দাম কমেছে ডলারের

0

খোলাবাজারে ডলারের দাম কমেছে। রাজধানীর বিভিন্ন এলাকায় খোলাবাজারে ১০৮ থেকে ১০৯ টাকা ৫০ পয়সায় ডলার বিক্রি হচ্ছে। আর এক্সচেঞ্জগুলোতে ডলার বিক্রি হচ্ছে ১০৬ টাকা ৬০ পয়সা থেকে ১০৭ টাকা ২০ পয়সায়।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাজধানীর মতিঝিল, ফকিরাপুল, পল্টনসহ বিভিন্ন এলাকার খোলাবাজারে এমন দামে ডলার বিক্রি হতে দেখা গেছে।

এর আগে, বুধবার খোলাবাজারে ১১১ টাকা ২০ পয়সা থেকে ১১২ টাকা পর্যন্ত ডলার বেচাকেনা হয়।

তবে আন্তঃব্যাংকে ৯৫ টাকায় বিক্রি হচ্ছে ডলার। এদিন আন্তঃব্যাংকে বাংলাদেশ ব্যাংক ৭ কোটি ৬০ লাখ ডলার বিক্রি করেছে। আর বিভিন্ন ব্যাংক গ্রাহকের কাছে কেনাবেচা করছে ৯৬ টাকা ২৫ পয়সা থেকে ৯৭ টাকার মধ্যে।

বাংলাদেশ মানি এক্সচেঞ্জ অ্যাসোসিয়েশনের মহাসচিব মো. হেলার উদ্দিন বলেন, আমরা বাংলাদেশ ব্যাংকের নিয়ম মেনেই ব্যবসা করছি। অনেকের কাছ থেকে শুনছি ডলার বিক্রি নিয়ে কারসাজি হয়েছে। তবে এতে আমরা যারা সত্যিকার ব্যবসায়ী তাদেরকে ইমেজ সংকটে পড়তে হয়েছে। কোন দালাল চক্রের সঙ্গে কোনো ব্যবসায়ী জড়িত না। আমরা বাংলাদেশ ব্যাংকের বেধে দেওয়া দরে ডলার বিক্রি করছি। আজ ১০৬ টাকা ৬০ পয়সা থেকে ১০৭ টাকা ২০ পয়সায় বিক্রি হয়েছে।

এদিকে, সাম্প্রতিক সময়ে ডলার সংকট কাটাতে সরকার ও বাংলাদেশ ব্যাংক নানা উদ্যোগ গ্রহণ করে। অবৈধভাবে ডলার বিক্রি বন্ধে অভিযান জোরদার করা হয়। অনিয়ম পেলেই কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত ডলার সরবরাহ অব্যাহত রাখবে কেন্দ্রীয় ব্যাংক, এমনটা জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম।

শেয়ার করুণ

Comments are closed.