টপ পোষ্ট

মদ বিক্রির রেকর্ড করল কেরু

0

বিদেশি মদের আমদানি কমে যাওয়ায় এবার মদ বিক্রি এবং মুনাফায় রেকর্ড করেছে চুয়াডাঙ্গার দর্শনা কেরু অ্যান্ড কোম্পানি। এবারই প্রথমবারের মতো কেরু কোম্পানি বিভিন্ন ইউনিট থেকে ৪০০ কোটি টাকার পণ্য বাজারজাত করেছে। যা প্রতিষ্ঠানটির ইতিহাসে সর্বোচ্চ।

এ বছর ডিস্টিলারি ইউনিট থেকে প্রতিষ্ঠানটির মদ বিক্রি করে আয় হয়েছে ৩৬৭ কোটি টাকা। লাভ হয়েছে ১০০ কোটি টাকারও বেশি যা কোম্পানিটির এ যাবৎ কালের রেকর্ড।

গত বছরের তুলনায় ২০২১-২২ অর্থবছরে প্রায় ১০ লাখ প্রুফ লিটার বেশি মদ বিক্রি করেছে কেরু কোম্পানি। এই প্রথম ডিস্টিলারি ইউনিট থেকে ১০০ কোটি টাকারও বেশি মুনাফা করেছে কেরু। গত বছর এই ইউনিট থেকে লাভ হয়েছিল প্রায় ৯০ কোটি টাকা।

এদিকে প্রতি বছরের মতো এবারও চিনি ইউনিটে লোকসান হয়েছে প্রায় ৫০ কোটি টাকা। ২০২১-২২ অর্থবছরে চিনি ইউনিটের লোকসান সমন্বয়ের পরও কোম্পানির নিট মুনাফা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৭০ কোটি টাকা। যা গত ২০২০-২১ অর্থ বছরে ছিল ১৪ কোটি ৬৩ লাখ টাকা।

দর্শনা কেরু অ্যান্ড কোম্পানি সূত্রে জানা গেছে, অন্য বছরের তুলনায় ২০২০-২১ অর্থবছরে ৫০ শতাংশেরও বেশি বারে কেরুর উৎপাদিত মদের চাহিদা রয়েছে। গত বছরের তুলনায় ২০২১-২২ অর্থবছরে আরও ৩০ শতাংশ বেড়েছে কেরুর মদের চাহিদা। ওই অর্থবছরে প্রায় ১০ লাখ প্রুফ লিটার বেশি মদ বিক্রি করেছে কেরু কোম্পানি। প্রতি মাসে গড়ে ১২ থেকে ১৩ হাজার কেস কেরুর উৎপাদিত মদ বিক্রি হয়েছে।

শেয়ার করুণ

Comments are closed.