টপ পোষ্ট

আয়ারল্যান্ডে দ্বিতীয় ম্যাচেও হারল আফগানিস্তান

0

আফগানিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ডাবল লিড নিল স্বাগতিক আয়ারল্যান্ড। বৃহস্পতিবার রাতে বেলফাস্টে সিরিজের দ্বিতীয় ম্যাচে রশিদ-নবির দলকে ৫ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড।

এর আগে প্রথম ম্যাচে ৭ উইকেটে জয়লাভ করেছিল আইরিশরা। ফলে সিরিজে এখন ২-০ ব্যবধানে এগিয়ে স্বাগতিকরা।

বেলফাস্টে এদিন টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে আফগানিস্তান। ব্যাট হাতে আফগান দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও উসমান ঘানি দুজনেই ১ রান করে সাজঘরে ফেরেন। মিডল-অর্ডার ব্যাটাররাও সুবিধা করতে পারেননি এদিন। ফলে ৬৯ রানেই ৫ উইকেট হারায় আফগানরা। এতে দ্রুত গুটিয়ে যাবায় শঙ্কায় পড়ে সফরকারীরা।

তবে তিন নম্বরে নামা হাসমতুল্লাহ শাহিদির ৪২ বলে ৩৬, আজমতুল্লাহ ওমারজাইয়ের ১১, রশিদ খানের ৯ ও নাভিন উল হকের অপরাজিত ১০ রানের সুবাদে ২০ ওভারে ৮ উইকেটে ১২২ রান করে আফগানিস্তান।

আইরিশদের পক্ষে জশ লিটল, মার্ক অ্যাডায়ের, কার্টিস ক্যাম্ফার ও গ্যারেথ ডেলানি ২টি করে উইকেট নেন।

১২৩ রানের সহজ টার্গেট স্পর্শ করতে শুরুতে উইকেট হারালেও অধিনায়ক অ্যান্ডি বালবির্নি ও লরকান টাকার মিলে দ্বিতীয় উইকেটে ৬৫ রানের জুটি গড়ে আয়ারল্যান্ডকে জয়ের পথ দেখান।

তবে দলীয় ১১০ রানের মধ্যেই বালবির্নি, টাকারসহ ৪টি উইকেট হারিয়ে কিছুটা ধাক্কা খেলেও জয় পেতে সমস্যা হয়নি আয়ারল্যান্ডের। এক ওভার বাকি রেখেই জয়ের স্বাদ নেয় আইরিশরা।

অধিনায়ক অ্যান্ডি বালবির্নি ৩৬ বলে ৪৬, লরকান টাকার ২৭ রান করে আউট হন। তবে ১৯ বলে ২৫ রানের অনবদ্য ইনিংস খেলে আয়ারল্যান্ডের জয় নিশ্চিত করেন জর্জ ডকরেল।

নাভিন উল হক, ফজলহক ফারুকি, মুজিব উর রহমান ১টি করে এবং অধিনায়ক মোহাম্মদ নবি ২টি উইকেট নিলেও ২৭ রান দিয়ে উইকেট শূন্য থাকেন দলের তারকা স্পিনার রশিদ খান। আগের ম্যাচেও উইকেটহীন থাকেন এই লেগি।

তবে ১৮ রানে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন আইরিশ পেসার জশ লিটল।

আজ শুক্রবার একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

শেয়ার করুণ

Comments are closed.