টপ পোষ্ট

সাইফের ধৈর্য্যশীল ব্যাটিংয়ে ক্লান্ত উইন্ডিজ

0

ওয়েস্ট ইন্ডিজ সফররত বাংলাদেশ ‘এ’ দলের দ্বিতীয় চারদিনের ম্যাচেও বাগড়া দিয়েছে বৃষ্টি। ম্যাচের প্রথম দুই দিনে বৃষ্টিতেই ভেস্তে গেছে ৯৬টি ওভার। অর্থাৎ মাঠে গড়িয়েছে মাত্র ৮৪ ওভার।

আর এই ৮৪ ওভারেই ব্যাট হাতে উইন্ডিজ ‘এ’ দলের বোলার-ফিল্ডারদের খাটিয়ে মারছেন সাইফ হাসান। বৃহস্পতিবার বারবার বৃষ্টিতে বাধাপ্রাপ্ত এই ম্যাচের দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ ‘এ’ দলের সংগ্রহ ৮৪ ওভারে ৫ উইকেটে ১৫৭ রান।

বুধবার শুরু হওয়া এই ম্যাচের প্রথম দিনে খেলা হয়েছিল মোটে ৩৪ ওভার। যেখানে ১ উইকেট হারিয়ে ৬৯ রান সংগ্রহ করে মোহাম্মদ মিঠুনের দল। দ্বিতীয় দিনে ৫০ ওভার খেলে চার উইকেট হারিয়ে বাংলাদেশ ‘এ’ দল যোগ করেছে আরও ৮৮ রান।

মাহমুদুল হাসান জয় ৪১ বলে ১৭ রান করে আউট হলে ইনিংসের ১৩তম ওভারে ব্যাটিংয়ে নামেন সাইফ। এরপর একে একে সাদমান, ফজলে মাহমুদ, মোহাম্মদ মিঠুন, জাকির হাসান আউট হলেও একপ্রান্ত আগলে রাখেন তিনি।

প্রায় পাঁচ ঘণ্টা ব্যাটিং করে ২১৭ বলে ছয়টি চার ও একটি ছয়ের মারে ৬৩ রান করে অপরাজিত আছেন এ ডানহাতি টপঅর্ডার। সঙ্গে ১৬ বলে ০ রান নিয়ে অপরাজিত রয়েছেন উইকেটরক্ষক ব্যাটার জাকের আলি অনিক।

আউট হওয়ার আগে বাঁহাতি ওপেনার সাদমান ইসলাম অনিক ১১৮ বলে করেন ২৫ রান। দ্বিতীয় উইকেটে সাদমান ও সাইফ মিলে ২৭.২ ওভারে যোগ করেন ৪৬ রান।

তবে যথারীতি হতাশ করেছেন মিডল অর্ডারের তিন ব্যাটার ফজলে রাব্বি মাহমুদ (১৪), মোহাম্মদ মিঠুন (১৪) ও জাকির হাসান (১৫)।

ক্যারিবীয় এ দলের বোলারদের মধ্যে কলিন আর্কিবল্ড ১৬ ওভার হাত ঘুরিয়ে ৬ মেডেন আদায় করে ৩১ রানের বিনিময়ে নিয়েছেন ৩টি উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন অ্যান্ডারসন ফিলিপ ও মারকুইনো মিন্ডলে।

শেয়ার করুণ

Comments are closed.