টপ পোষ্ট

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে চীনা পররাষ্ট্রমন্ত্রীর শ্রদ্ধা

0

ঢাকায় পৌঁছেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। শনিবার (৬ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে এ শ্রদ্ধা জানান তিনি।

এর আগে বিকেল ৫টার দিকে দুই দিনের সফরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান ওয়াং ই। বিমানবন্দরে তাকে স্বাগত জানান কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।

এদিকে রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দেয়া নৈশভোজে অংশ নেবেন চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই।

এরপর ৭ আগস্ট বাংলাদেশ ও চীনের পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। এ বৈঠক ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন ওয়াং ই। সাক্ষাৎ শেষে একই দিন তিনি ঢাকা ছেড়ে যাবেন।

চীনা পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফরকালে দুই দেশের মধ্যে পাঁচটি চুক্তি ও সমঝোতা সইয়ের প্রস্তুতি নেয়া হয়েছে। এসব চুক্তি ও সমঝোতার মধ্যে রয়েছে সংস্কৃতিবিষয়ক সহযোগিতা, দুর্যোগ প্রতিরোধবিষয়ক সহযোগিতা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চীনের একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম সহযোগিতা, দুই দেশের মধ্যে টেলিভিশন প্রোগ্রাম বিনিময়বিষয়ক সহযোগিতা ইত্যাদি।

শেয়ার করুণ

Comments are closed.