টপ পোষ্ট

৭ ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক

0

ফাইল ছবি

পদ্মায় প্রবল স্রোতের কারণে মুন্সীগঞ্জের শিমুলিয়া ও শরীয়তপুরের মাঝিকান্দি নৌ-রুটে সাত ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর আবারও স্বাভাবিক হয়েছে। সোমবার সকালে এ কথা জানান বিআইডব্লিউটিসির এজিএম শফিকুল ইসলাম।

তিনি জানান, স্রোতের কারণে দুর্ঘটনা এড়াতে রোববার রাত পৌনে ১০টার দিকে ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। পরে স্রোতের তীব্রতা কমে গেলে সোমবার ভোর ৫টার পর ফেরি চলাচল আবার শুরু হয়।

এদিকে ফেরি বন্ধ থাকায় দুই শতাধিক ছোট বড় যানবাহন ঘাটে আটকা পড়ে। বৃষ্টির মধ্যে দুর্ভোগে পড়ে যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা ফেরি জন্য ঘাটে অপেক্ষা করতে হয়।

এজিএম শফিকুল ইসলাম বলেন, এই নৌপথে এখন পাঁচটি ফেরি চলাচল করছে। ভোর থেকে ফেরি কুমিল্লা, কুঞ্জলতা, বেগম রোকেয়া, বেগম সুফিয়া কামাল ও ফরিদপুরে আটকে থাকা যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।

এদিকে শনিবার গভীর রাতে নৌ-পথটির শরীয়তপুরের জাজিরা টার্নিংয়ে যাত্রীবাহী বেগম রোকেয়া ও বেগম সুফিয়া কামালের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও ১০ জন আহত হয়।

তবে ছিটকে পদ্মায় পড়ে নিখোঁজ পিকআপ চালক শামীমের এখনো খোঁজ মেলেনি। এই ঘটনার চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিসি। সাময়িক বরখাস্ত করেছে ফেরি দুটির দায়িত্বরত জুনিয়র মাস্টারকে।

শেয়ার করুণ

Comments are closed.