টপ পোষ্ট

বিশাল ব্যবধানে হারল বাংলাদেশ

0

চতুর্থ দিনে মাত্র ৩৬ বল খেলতেই ৩ উইকেট হারায় বাংলাদেশ। আর এতেই ডারবান টেস্টের পঞ্চম দিনে কি হবে তার একটা আভাস পাওয়া যায়। সেই আভাসমতো হলোও তাই। এদিন সকালেই মাত্র ১৩ ওভারেই শেষ ৭টি উইকেট হারিয়ে গুটিয়ে গেছে বাংলাদেশ। হারল ২২০ রানের বিশাল ব্যবধানে।

আগের দিন সাদমান (০), মোমিনুল (০) ও জয়ের (৪) সঙ্গে এদিন মুশফিকুর রহিম (০), লিটন দাস (২), ইয়াসির আলী (৫), মেহেদী মিরাজ (০), শান্ত (২৬), খালেদ (০) ও তাসকিন (১৪) আউট হন একে একে। যেন ফেরার মিছিলে নেমেছিলেন সবাই। এক কেশভ মহারাজেই মাত্র ৫৩ রানেই শেষ হয় মোমিনুলদের ইনিংস।

মাত্র ৩২ রানে একাই ৭টি উইকেট তুলে নেন মহারাজ। তার সঙ্গী সিমন হার্মার নেন ২১ রানে বাকি তিন উইকেট।

এর আগে সর্বনিম্ন ৩৪ রানে ৭ম উইকেট হারিয়েছিল বাংলাদেশ। সে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৩ রানের লজ্জায় পড়েছিল বাংলাদেশ। বাংলাদেশ টেস্টে সর্বনিম্ন রানে অলআউট হওয়ার লজ্জার সামনে থাকলেও তাসকিন ও শান্তর ব্যাটে সেই লজ্জা এড়াল টাইগাররা।

শেষ দিন সকালে ৩ উইকেটে ১১ রান নিয়ে মাঠে নামে বাংলাদেশ। দিনের প্রথম ওভারেই কেশভ মহারাজের বলে এলবিডাব্লিউ হয়ে ব্যক্তিগত শূন্য রানে বিদায় নেন অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম।

মহারাজের পরের ওভারে বিদায় নেন লিটনও। প্রোটিয়া ফিল্ডার সাইমন হার্মারকে যেন ক্যাচ প্র্যাক্টিস করিয়েছিলেন লিটন। আগের বলেই মিড-উইকেট এরিয়া দিয়ে ২ রান নেওয়া লিটন পরের বলে আবার একই অঞ্চলে উড়িয়ে মারার চেষ্টা করেন। তবে মিড অনে হার্মারের ক্যাচে পরিণত হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন লিটন।

দিনের শুরুতে নিজের তৃতীয় ওভারে এসে ইয়াসির রাব্বীকে ফিরিয়ে ইনিংসে নিজের পাঁচ উইকেট পূর্ণ করে ফেলেছেন মহারাজ। ওভারের দ্বিতীয় বলে চার মারা ইয়াসির বলের লাইন মিস করে বোল্ড হয়ে ফেরেন। ইনিংসে ৬ ওভার বোলিং করে ১৪ রানে ৫ উইকেট পূর্ণ করেছেন বাঁহাতি স্পিনার মহারাজ।

এর আগের দিন এক উইকেট নেয়া হার্মার এদিন মিরাজকে শূন্য রানে স্লিপে কিগান পিটারসেনের ক্যাচে পরিণত করে ফেরান। পরে শান্তকেও স্ট্যাম্পিংয়ের শিকার বানান এই অফস্পিনার। ৫২ বলে একটি করে চার ও ছয়ে ইনিংস সর্বোচ্চ ২৬ রান করেন শান্ত।

শেয়ার করুণ

Comments are closed.