টপ পোষ্ট

সিয়েরা লিওনে ভয়াবহ ট্যাঙ্কার বিস্ফোরণে নিহত ৯১

0

পশ্চিম আফ্রিকার দেশ সিয়েরা লিওনে একটি জ্বালানিবাহী ট্যাঙ্কার বিস্ফোরণে কমপক্ষে ৯১ জনের প্রাণহানী ঘটেছে এবং আহত হয়েছে অনেকে। শুক্রবার রাজধানী ফ্রিটাউনের কাছেই এ বিস্ফোরণ ঘটে বলে জানিয়েছেন দেশটির ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট এজেন্সির সংযোগ পরিচালক মোহাম্মদ ল্যামরানে বাহ।

সিএনএনকে তিনি জানান, ওই বিস্ফোরণের ঘটনায় এখনও বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। কর্তৃপক্ষ আহত ব্যক্তিদের হাসপাতালে স্থানান্তর করেছে এবং মৃতদেহ উদ্ধার করেছে। ঘটনাস্থলে উদ্ধার অভিযান শেষ হয়েছে বলেও নিশ্চিত করেন মোহাম্মদ ল্যামরানে।

এদিকে, ফ্রিটাউনের মেয়র ইভন আকি-সায়ার ফেসবুকে একটি বিবৃতিতে বলেন, ওয়েলিংটনের বাই বুরেহ রোডের পাশে একটি জ্বালানিবাহী ট্রাক অন্য একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষের পরে একটি বিস্ফোরণ হয়। এই দুর্ঘটনার বিষয়ে তিনি দুঃখ প্রকাশ করেন।

তিনি লেখেন, ‘সোশ্যাল মিডিয়াতে যে ভিডিও এবং ছবির ফুটেজ ছড়িয়ে পড়েছে তা হতাশাজনক। বিস্ফোরণে নিহতদের পরিবার ও প্রিয়জনদের প্রতি আমার সমবেদনা জানাই। নিহতদের আত্মা যেন শান্তিতে থাকে।’

জানা যায়, একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষের পর জ্বালানিবাহী ওই ট্যাঙ্কার থেকে জ্বালানি সংগ্রহ করতে এসেছিলেন স্থানীয় বহু লোক। পরে সেখানেই বিস্ফোরণ ঘটে আগুন লেগে যায়। যাতে সেখানে থাকা মানুষগুলো দগ্ধ হন এবং এর জেরেই বহু মানুষের মৃত্যু হয়।

শেয়ার করুণ

Comments are closed.