টপ পোষ্ট

ফের ‘প্লেয়ার অফ দ্য মানথ’ মনোনীত সাকিব

0

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের পারফর্ম্যান্সের উপর ভিত্তি করেই অক্টোবর মাসের সেরা খেলোয়াড়ের জন্য মনোনীত ক্রিকেটারদের তালিকা প্রকাশ করল আইসিসি। এতে আরও একবার কোনও ভারতীয় ক্রিকেটারের নাম থাকলেও ফের একবার মনোনীত হলেন বিশ্বসেরা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) আইসিসির তরফে প্লেয়ার অফ দ্য মানথ পুরস্কারের জন্য মনোনীত ক্রিকেটারদের নাম জানানো হয়। এবারের লড়াইয়ে রয়েছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান ধারাবাহিকভাবে রান করলেও এবারও মনোনীত হননি দু’জনের কেউই। তবে চমকপ্রদ পারফরম্যান্সে নজর কাড়া পাক তারকা আসিফ আলি লড়াই চালাবেন সাকিবের সঙ্গে।

তৃতীয় ক্রিকেটার হিসেবে নাম রয়েছে নমিবিয়ার অলরাউন্ডার ডেভিড উইসের। একদা দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা উইসের জন্যই নমিবিয়া চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে। সেইসঙ্গে তারা নিশ্চিত করেছে পরের বিশ্বকাপে অংশ নেয়াটাও।

এদিকে, জো রুটের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই পুরস্কারের জন্য দু’বার মনোনীত হলেন সাকিব। এখন দেখার বিষয় যে, প্রথম ক্রিকেটার হিসেবে সাবিকেব হাতে দ্বিতীয়বার এই খেতাব ওঠে কিনা।

অন্যদিকে, মেয়েদের বিভাগে অক্টোবরের সেরা ক্রিকেটারের জন্য মনোনীত হয়েছেন আয়ারল্যান্ডের দুই তারকা লরা ডেলানি ও গ্যাবি লুইস। তাঁদের সঙ্গে লড়াই চালাবেন জিম্বাবুয়ের ম্যারি-আন মুসোনদা।

ছেলেদের বিভাগে মনোনীত তিন ক্রিকেটার:

১. সাকিব আল হাসান: ১৩১ রান ও ১১টি উইকেট।

২. আসিফ আলি: ৫২ রান। আফগানিস্তানের বিরুদ্ধে ৪ ছক্কায় ম্যাচ জেতানো ইনিংস।

৩. ডেভিড উইসে: ১৬২ রান ও ৭টি উইকেট।

শেয়ার করুণ

Comments are closed.