টপ পোষ্ট

আফগানদের হতাশায় ডুবিয়ে ভারতের সর্বোচ্চ স্কোর

0

নিশ্চিত নয় সেমিফাইনাল, তবে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ পর্যন্ত টিকে থাকতে জয় ছাড়া অন্য কোনও রাস্তাও খোলা নেই ভারতের সামনে। সেই লক্ষ্যে আগে ব্যাট করতে নেমে আফগান বোলারদের হতাশায় ডুবিয়ে এবারের আসরের সর্বোচ্চ রানের স্কোর গড়ল ভারত। নির্ধারিত ওভারে তাদের সংগ্রহ ২ উইকেটে ২১০।

এর আগে ১৪ ওভারেই ১৩৫ রান তুলে ফেলে ভারতের ওপেনিং জুটি। তবে পাঁচ রান পরেই উইকেটের দেখা পায় মোহাম্মদ নবির দল। যাতে ১৪০ রানের মাথায় গিয়ে প্রথম উইকেট হারায় ভারত। ৭৪ রান করে সপ্তম বোলার করিম জানাতের শিকার হয়ে ফেরেন রোহিত শর্মা। হিটম্যানের ৪৭ বলের এই ইনিংসে ছিল আটটি চারের সঙ্গে তিনটি বিশাল বিশাল ছক্কার মার।

এরপর সপ্তদশ ওভারে গুলবাদিন নাইমের বলে বোল্ড হয়ে ফেরেন আরেক ওপেনার লোকেশ রাহুল। যাতে সাত রানের ব্যবধানে দুটি উইকেট খোয়ালো ভারত। ৪৮ বলে দুটি ছক্কা ও ছয়টি চারের মারে ৬৯ রানের ইনিংস খেলে ফেরেন রাহুল।

আফগান বোলারদের সাফল্য বলতে অতটুকুই। রেকর্ড গড়তে বাকি কাজটুকু সারেন হার্দিক পান্ডিয়া ও ঋষভ পাণ্ট। এই দুজনে রীতিমত টর্ণেডো ছুটিয়ে মাত্র ২১ বলে ৬৩ রান তুলে নেন। যাতে দুইশ ছাড়ানো ওই বিশাল স্কোর পায় ভারত। পান্ডিয়া মাত্র ১৩ বলে দুই ছক্কা ও চারটি চারে ৩৫ রান করে এবং পাণ্ট সমান বলে তিন ছক্কা ও এক চারে ২৭ রান করে অপরাজিত থাকেন।

আফগান বোলারদের মধ্যে করিম জানাত ও গুলবাদিন নাইম একটি করে উইকেট লাভ করেন। এর আগে টস হেরে আগে ব্যাটিং পায় ভারত।

শেয়ার করুণ

Comments are closed.