টপ পোষ্ট

চাকরি দেয়ার নামে প্রতারণা, ভুয়া ডিআইজিসহ আটক ৩

0

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় পুলিশে চাকরির দেয়ার নামে প্রতারণার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে উজ্জ্বল হোসেন নিজেকে পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে পরিচয় দেন বলে অভিযোগ রয়েছে।

সোমবার (৭ সেপ্টেম্বর) রাতে উপজেলার ওসমানপুর ও কুষ্টিয়ার কুমারখালী উপজেলার দয়ারামপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আটককৃতরা হলো- আলমডাঙ্গার হারদী ইউনিয়নের ওসমানপুর হঠাৎপাড়া গ্রামের হাসেম আলীর ছেলে উজ্জ্বল হোসেন (৩০), কুষ্টিয়া সদর উপজেলার হরিপুরের আবদুল মান্নানের ছেলে আবদুল্লাহ আল মামুন (৩৮) ও কুমারখালী উপজেলার দয়ারামপুরের মৃত হামিদ আলীর ছেলে আবদুল লতিফ (৩৫)।

পুলিশ জানায়, ওসমানপুর গ্রামের আবুল কাশেমের ছেলে মহিদুল ইসলামের মৌখিক অভিযোগের ভিত্তিতে ওই তিনজনকে আটক করা হয়। পরে মহিদুল ডিজিটাল নিরাপত্তা আইনে তাদের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, মহিদুল ইসলামের ভাতিজা নাফিজ আহমেদের সঙ্গে উজ্জ্বল হোসেনের মুঠোফোনে কথা হয়। উজ্জ্বল নিজেকে পুলিশের ডিআইজি বলে পরিচয় দেন। তিনি নাফিজকে পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেন। তবে এই নিয়োগের জন্য আট লাখ টাকা দাবি করেন। আর টাকা দিতে নাফিজ ও মহিদুলকে উৎসাহিত করেন উজ্জ্বলের দুই সহযোগী আবদুল্লাহ আল মামুন ও আবদুল লতিফ।

একপর্যায়ে উজ্জ্বলের দেওয়া বিকাশ নম্বরে ৩৯ হাজার ৫শ’ টাকা পাঠান মহিদুল। টাকা পাঠানোর পরে উজ্জ্বলের কথাবার্তায় সন্দেহ হয়। এ অবস্থায় মহিদুল আলমডাঙ্গা থানায় যোগাযোগ করেন। তখন থানা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, উজ্জ্বল হোসেন নামে ডিআইজি পদে কেউ নেই।

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর কবির বলেন, মহিদুলের মৌখিক অভিযোগের ভিত্তিতে ওই তিনজনকে আটক করা হয়। পরে মহিদুল ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদেরকে আজ আদালতে সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

শেয়ার করুণ

Comments are closed.