টপ পোষ্ট

যে জবাব দিয়ে ২৫ লক্ষ টাকা জিতলেন সৌরভ-সেহবাগ!

0

গত সপ্তাহ থেকেই শুরু হয়েছে সনি টিভি চ্যানেলের ‘কৌন বনেগা ক্রোড়পতি’ (কেবিসি)-র ১৩তম সিজনের সম্প্রচার। কেবিসি-র চলতি সিজনে ‘শানদার শুক্রবার’ নামের বিশেষ পর্বে হট সিটে অমিতাভ বচ্চনের মুখোমুখি বসেন সৌরভ গাঙ্গুলি এবং বীরেন্দ্র সেহবাগ। শো থেকে এই দুই প্রাক্তন ক্রিকেট তারকা ২৫ লক্ষ টাকাও জেতেন এদিন।

আগেই জানা যায়, কেবিসি-র চলতি সিজনের প্রতি সপ্তাহে ‘শানদার শুক্রবার’ নামের বিশেষ পর্বে হট সিটে অমিতাভ বচ্চনের মুখোমুখি বসতে দেখা যাবে তারকাদের। এবারে সেই বিশেষ পর্বে হাজির ছিলেন সৌরভ গাঙ্গুলি এবং বীরেন্দ্র সেহবাগ। সম্প্রতি, সেই পর্বের একটি প্রোমো প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায় নেটদুনিয়ায়। এরপর গত শুক্রবার সেই পর্ব সম্প্রচারও হয়।

এদিন শো থেকে ২৫ লক্ষ টাকা জেতেন এই দুই প্রাক্তন ক্রিকেট তারকা, যা একাধিক সমাজসেবী সংস্থার ভাণ্ডারে যাবে বলেই জানিয়েছেন তাঁরা।

শো চলাকালীন সঞ্চালক অমিতাভ বচ্চনের নানান প্রশ্নের জবাব দেয়ার পাশাপাশি গল্প আড্ডায় মেতে ওঠেন সৌরভ-সেহবাগ। নিজেদের ক্রিকেট ক্যারিয়ারের নানারকম মজাদার অজানা গল্প শেয়ার করার সঙ্গেসঙ্গে দু’কলি গানও গেয়ে শোনান ‘বীরু’। কম যাননি সৌরভও। আচমকা অমিতাভকে সরিয়ে কেবিসি-র প্রশ্নকর্তার হট সিটে বসে পড়েন ‘প্রিন্স অফ ক্যালকাটা’।

উল্টোদিকে তখন বীরেন্দ্র সেহবাগকে পাশে নিয়ে প্ৰতিযোগী হিসেবে সৌরভের ছোড়া সব প্রশ্নবাণ সামলাচ্ছেন অমিতাভ। অবশ্য দেরি না করে কিছুক্ষণ পরেই ‘শাহেনশাহ’-র জন্য তাঁর আসনটি ছেড়ে দেন ‘মহারাজ’। সঙ্গে এও জানান, আজ ফের তিনি নতুন করে উপলব্ধি করলেন, কেবিসির সঞ্চালকের কাজটা ঠিক কতটা কঠিন।

যাইহোক, শোতে ২৫ লক্ষ টাকার অর্থমূল্যের প্রশ্নের সঠিক জবাব দিয়ে তা জিতে নেন সৌরভ-সেহবাগ। হয়ত আরও জিততেন, কিন্তু শো শেষ হয়ে যাওয়ার সেই হুটারের ‘ভোঁ’ বেজে উঠতেই নিয়মমতো খেলা বন্ধ করতে হলো ‘বিগ বি’-কে।

কিন্তু, কী ছিল সেই ২৫ লক্ষ টাকার প্রশ্ন? প্রাক্তন ক্রিকেট তারকা জুটির উদ্দেশে অমিতাভ প্রশ্ন ছুড়েছিলেন, নেতাজি সুভাষ চন্দ্র বসুর নেতৃত্বে এবং উদ্যোগে আজাদ হিন্দ রেডিও সার্ভিস প্রথম চালু হয়েছিল কোন দেশে? খেলার নিয়ম মতো ছিল চারটি অপশনও। জাপান, জার্মানি, সিঙ্গাপুর এবং বার্মা। সঠিক জবাব ছিল জার্মানি। যা দেয়ার মাধ্যমে ওই টাকা জেতেন প্রাক্তন দুই তারকা।

অন্যদিকে, এ কথা সে কথার মাঝে দর্শকদের উদ্দেশে অমিতাভ জানান যে, একসময় বাংলায় ‘কেবিসি’-র সঞ্চালনার দায়িত্ব সামলাচ্ছেন সৌরভ গাঙ্গুলি স্বয়ং। এরপর শো চলাকালীন সৌরভের উদ্দেশে একবার প্রায় করজোড়ে অমিতাভের অনুরোধ, তিনি যেন একটি ‘বিশেষ কাজ’ না করেন। কারণ তার ফলে অমিতাভের কেবিসি-র চাকরিটা চলে যেতে পারে।

তারপরেই ‘মহারাজ’-এর উদ্দেশে ‘শাহেনশাহ’-র কাতর গলায় আর্তি, ‘আমার চাকরি নিয়ে টানাটানি হয়ে যাবে। বড্ড বিপদে পড়ে যাব!’ অমিতাভের মজাদার ভঙ্গিতে বলা সেই কথা শুনে উপস্থিত দর্শকদের সঙ্গে হাসতে হাসতে চেয়ার থেকে প্রায় উল্টে পড়েন সৌরভ এবং সেহবাগ। সূত্র- হিন্দুস্তান টাইমস।

শেয়ার করুণ

Comments are closed.