টপ পোষ্ট

রাজশাহীতে আবারও বেড়েছে করোনায় মৃত্যু

0

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আবার বেড়েছে করোনায় মৃত্যু। গত ২৪ ঘণ্টায় রামেকের কোভিড ইউনিটে ২১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পজিটিভ শনাক্ত পাঁচজন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১৪ জন। এছাড়া করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় দুজনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১০ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটে এই ২১ জনের মৃত্যু হয় বলে জানিয়েছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নাটোরের একজন, নওগাঁ চারজন ও পাবনার চারজন। এদের মধ্যে ১২ জন পুরুষ ও নয়জন নারী। তাদের মধ্যে ১০ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে তিনজনের মৃত্যু হয়।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ৪৩ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৪ জন। মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৩৮০ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।

কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৯৭ জন করোনা পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১১৫ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৬৮ জন।

পরিচালক জানান, সোমবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ৩৮১ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৪ দশমিক ১৫ শতাংশ কমে শনাক্তের হার দাঁড়িয়েছে ২৩ দমশিক ১০ শতাংশে। আগের দিন রোববার ছিল ২৭ দশমিক ২৫ শতাংশ। এছাড়া গত শনিবার শনাক্তের হার ছিল ৩৪ দশমিক ৬৩ শতাংশ।

শেয়ার করুণ

Comments are closed.