টপ পোষ্ট

রাজশাহীতে করোনায় আরও ২২ মৃত্যু

0

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে রেকর্ড ২২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পাঁচজনের করোনা পজিটিভ ছিলেন। বাকিরা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এদের মধ্যে ১২ জন পুরুষ ও ১০ জন নারী।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, নতুন মৃতদের মধ্যে ১৪ জনই রাজশাহীর। বাকিদের মধ্যে চাঁপাইনবাগঞ্জের একজন, নাটোরের একজন, নওগাঁর পাঁচজন। নয় জনের বয়স ৬১ বছরের উপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের দুইজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন।

গত ২৪ ঘন্টায় হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ৬৬ জন। এর মধ্যে রাজশাহীর ৪৭ জন, চাঁপাইনবাবগঞ্জের সাতজন, নাটোরের চারজন, নওগাঁর চাজন, পাবনার একজন, কুষ্টিয়ার একজন ও জয়পুরহাটের দুইজন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৬ জন বলে জানান শামীম ইয়াজদানী।

রামেকের করোনা ইউনিটে ৪০৫ বেডের বিপরীতে চিকিৎসাধীন আছেন ৪৬২ জন। চিকিৎসাধীন রোগিদের মধ্যে রাজশাহীর ৩০৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫৬ জন, নাটোরের ৩৫ জন, নওগাঁর ৪৩ জন, পাবনার ১৬ জন, কুষ্টিয়ার পাঁচজন, চুয়াডাঙ্গার একজন, জয়পুরহাটের একজন, দিনাজপুরের একজন ও মেহেরপুরের একজন।

এছাড়া, জশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইউসিইউতে চিকিৎসাধীন আছেন ২০ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজশাহীর দুটি ল্যাবে মোট ৫৫৩টি নমুনা পরীক্ষায় ২৪৮ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৯ দশমিক ৯০ শতাংশ। এর মধ্যে রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। আর মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৬৫টি নমুনায় ২০১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

শেয়ার করুণ

Comments are closed.