টপ পোষ্ট

আজ থেকে দেশে আবারও টিকা দেওয়া শুরু

0

আবারও সারা দেশে প্রথম ডোজের টিকা কার্যক্রম শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (১ জুলাই) থেকে এ কার্যক্রম শুরু হচ্ছে। এমনটি জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর এবং টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক।

তিনি বলেন, ‘আজ বৃহস্পতিবার সারা দেশব্যাপী সিনোফার্মের টিকা কার্যক্রম শুরু হতে যাচ্ছে। সারা দেশের সব মেডিকেল কলেজ হাসপাতাল, সব জেলা সদর হাসপাতালসহ চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশন ডিজিজেস হাসপাতাল ও সৈয়দপুর সদর হাসপাতালে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টিকা দেয়া হবে।’

ডা. শামসুল হক বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনা বুলেটিনে বলেন, ‘ঢাকা শহরের মধ্যে আমরা পূর্বে ৪৮টি কেন্দ্রে টিকা কার্যক্রম শুরু করেছিলাম, কিন্তু এই মুহূর্তে আটটি কেন্দ্রকে বাদ দিয়ে ৪০টি কেন্দ্রে পুরোদমে টিকাদান কার্যক্রম চালু করব।’

তিনি আরও বলেন, অগ্রাধিকার তালিকায় যাঁরা আছেন, বিশেষ করে আমাদের মেডিকেল, নার্সিং, ম্যাটস শিক্ষার্থীরা টিকা পাবেন। একইসঙ্গে আমাদের সরকারি বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, পুলিশ বাহিনীর লোকজন এবং অন্যান্য অগ্রাধিকার কর্মীরারাও টিকা নিতে পারবেন। এ ছাড়া যাঁরা আগে নিবন্ধন করে টিকা নিতে পারেননি, তাঁরা নিতে পারবে।

নিবন্ধন ছাড়া কাউকে টিকা দেওয়া হবে না উল্লেখ করে ডা. শামসুল হক আরও বলেন, প্রবাসী শ্রমিকেরাও যদি নিবন্ধন ছাড়া টিকা কেন্দ্র এসে ভিড় জমান, কাউকে তাৎক্ষণিক নিবন্ধন ছাড়া টিকা দেওয়া হবে না।

শেয়ার করুণ

Comments are closed.