টপ পোষ্ট

শাহজাদপুরে বিদ্যালয় স্থাপনের দাবীতে মানববন্ধন

0

শিক্ষা দিবস পালন উপলক্ষে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের বেড়াকুচাটিয়া গ্রামে সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের দাবীতে গ্রামবাসি বৃহস্পতিবার বিকেলে ডায়া মোড়ের কৈজুরি-নগরডালা সড়কে আধাঘন্টা ব্যাপী মানববন্ধন ও সমাবেশ করেছে।

এতে প্রধান অতিথি ছিলেন সিরাজগঞ্জ জেলা বাসদের আহ্বায়ক নবকুমার কর্মকার, বিশেষ অতিথি ছিলেন, শাহজাদপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুস্তাক আহমেদ। শাহজাদপুর উপজেলা বাসদের আহ্বায়ক এ্যাডভোকেট আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন,মজিবর রহমান প্রামাণিক, আবু জাফর লিটন,আব্দুল মজিদ, মতিয়ার রহমান, আবু বক্কার সিদ্দিক, সানোয়ার হোসেন, মোজাহার মোল্লা, মেহেদী হাসান, মনিরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, শাহজাদপুর উপজেলা সদর থেকে এ গ্রামের দূরত্ব খুব বেশি না হলেও স্বাধীনতার পর থেকে এ গ্রামে কোন উন্নয়নের ছোয়া লাগেনি। এ গ্রামটিতে প্রায় ৬ হাজার মানুষ বাস করে। এ গ্রামে ১ হাজার ২০০জন ভোটার রয়েছে। প্রাথমিক স্কুলগামী শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৭০০জন। রাস্তাঘাট অনুন্নত থাকায় ছোট ছোট কমলমতি শিক্ষার্থীদের পাশের গ্রামের স্কুলে পড়তে যেতে হয়। সেখানে স্থান সংকুলান না হওয়ায় শিক্ষার্থীদের গাদাগাদি করে পাঠ গ্রহণ করতে হয়।

এ ছাড়া বর্ষা মৌসুমে যাতায়াতের ব্যবস্থা না থাকায় বছরের ৬ মাস তারা ক্লাসে যেতে পারে না। ফলে প্রতি বছর এ গ্রামের অসংখ্য শিশু শিক্ষা থেকে ঝড়ে পড়ছে। এই ঝড়ে পড়া রোধের জন্য এ গ্রামে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন অতি জরুরী হয়ে পড়েছে। ফলে গ্রামবাসি এ গ্রামে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের দাবীতে এ মানববন্ধন ও সমাবেশ করতে বাধ্য হয়েছেন।

বক্তারা অবিলম্বে এ গ্রামে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করে শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধের ব্যবস্থা নেওয়ার জন্য তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষোর কাছে জোর দাবী জানান।

শেয়ার করুণ

Comments are closed.