টপ পোষ্ট

করোনার সর্বশেষ তথ্য জানতে হোয়াটসঅ্যাপভিত্তিক ‘ইনফোবট‍’ চালু

0

করোনাভাইরাস মহামারির তথ্য এবার পাওয়া যাবে হোয়াটস অ্যাপে। হোয়াটস অ্যাপ কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে সরকার চালু করেছে ‘হোয়াটস অ্যাপ বট’। ‌বাংলায় ‘হ্যালো’ লিখলেই পাওয়া যাবে সর্বশেষ তথ্য।

আজ বৃহস্পতিবার বিকেলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনলাইন সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ সেবা উদ্বোধন করেন।

হোয়াটসঅ্যাপের ভারত এবং দক্ষিণ এশিয়ার পাবলিক পলিসির পরিচালক শিবনাথ থাকরাল, নুরা হেলথ এর প্রেসিডেন্ট ড. শাহেদ আলম

এবং আবাসিক প্রতিনিধি ড. আরেফিন আলম ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের পরিকল্পনা ও গবেষণা পরিচালক ড. ইকবাল কবির, এলআইসিটি প্রকল্পের আইটি-আইটিইএস পলিসি অ্যডভাইজার সামি আহমেদ বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী ও ইনফোবট প্রণয়নের সাথে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তারা জুম অনলাইনে যুক্ত হওয়া গণমাধ্যমের প্রতিনিধিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, +৮৮০১৬৭৮৩৮০০৫৬ নম্বরটি সেভ করে বাংলায় ‌‘হ্যালো’ লিখলে করোনাভাইরাস সম্পর্কে তথ্য পাওয়া যাবে।

এই সেবাটি স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যসেবা বিভাগের সঙ্গে আইসিটি বিভাগ, নূরা হেল্থ সার্ভিসেস ও হোয়াটস অ্যাপ কর্তৃপক্ষ যৌথভাবে চালু করেছে।

সংবাদ সম্মেলনে নূরা হেলথ সার্ভিসেসের পরিচালক শাহেদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি ডা. ইকবাল বক্তব্য দেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, সরকার তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করে সঠিক তথ্যের দ্বারা মানুষকে সচেতন করার পাশাপাশি স্বাস্থ্য সেবা ও খাদ্যের মতো পণ্যের সরবরাহ চলমান রাখতে অঙ্গীকারাবদ্ধ।

তিনি বলেন, প্রযুক্তিভিত্তিক অন্তর্ভুক্তিমূলক সলিউশনের অংশ হিসেবে হোয়াটসঅ্যাপের প্রায় সাড়ে ৩ কোটি ব্যবহারকারিদের জন্য সরকার এ ইনফোবটটি চালু করেছে।

আগামীতে এর আরও উন্নয়ন ও ইন্টারঅ্যাকটিভ করা হবে এবং এ পর্যন্ত যতগুলো অ্যাপ সলিউশন তৈরি করা হয়েছে সবগুলোকে সমন্বয় করা হবে।

শেয়ার করুণ

Comments are closed.