টপ পোষ্ট

করোনা কেড়ে নিল যাজক ও তাবলীগ কর্মীর প্রাণ

0

মালয়েশিয়ায় মরণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন ব্যাপটিস্ট চার্চের যাজক ও অন্যজন তাবলীগ জামাতে অংশ নিয়েছিলেন। মঙ্গলবার (১৭ মার্চ) স্থানীয় সারাওয়াক জেনারেল হাসপাতাল ও জহুরবারু পারমাই হাসপাতালে তাদের মৃত্যু হয়।

এদিকে, মালয়েশিয়ায় নতুন করে আরও ১২০ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৭৩ জনে। মঙ্গলবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী আধাম বাবা এক সংবাদ সম্মেলনে এ তথ্য প্রকাশ করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারওয়াকে করোনায় আক্রান্ত ১৭৮ নম্বর রোগী এবং জহুরবারুতে আক্রান্ত ৩৫৮ নম্বর রোগী মারা গেছেন। তাদের একজনের বয়স ৩৪; অন্যজনের বয়স ৬০ বছর। ধারণা করা হচ্ছে, শ্রী পেতালিংয়ে অনুষ্ঠিত তাবলিগ জামায়াতে অংশ নিয়ে ৩৪ বছর বয়স্ক ওই রোগী করোনায় আক্রান্ত হন।

আধাম বাবা বলেন, করোনার লক্ষণ দেখা দিলে গত ৫ মার্চ তাকে জোহরের পারমাই হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে সুলতানাহ আমিনাহ হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

অন্যজন ৬০ বছর বয়স্ক ব্যক্তি। জ্বর, কাশি দেখা দিলে গত ৭ মার্চ তাকে সারওয়াক হাসপাতালে ভর্তি হন। আগে থেকে অসুস্থ ওই ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেলে তাকে আইসিইউতে রাখা হয়। তবে তাকে বাঁচানো সম্ভব হয়নি।

এদিকে, নতুন করে আরও ১২০ জন করোনায় আক্রান্ত হয়েছে। যার ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৭৩ জনে। এর মধ্যে ১২ জনের অবস্থার অবনতি হওয়ায় তাদেরকে আইসিইউতে রাখা হয়েছে। সম্পূর্ণ সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪৯ জন।

এর আগে গত সোমবার দেশটির প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন করোনা ভাইরাস মোকাবেলায় বেশিরভাগ প্রতিষ্ঠান দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেন। একইসঙ্গে অপ্রয়োজনে কাউকে বাইরে না যাওয়ার পরামর্শ দেন। যা কার্যকর হবে আগামীকাল ১৮ মার্চ থেকে।

শেয়ার করুণ

Comments are closed.