টপ পোষ্ট

করোনাতঙ্কে সব ধরনের খেলাধুলা স্থগিত ঘোষণা

0

মরণঘাতি করোনা সংক্রমণ রোধে এবার স্থগিত করা হলো দেশের অভ্যন্তরের সব ধরনের ক্রীড়া ইভেন্ট (খেলাধুলা)। আজ সোমবার এমনই ঘোষণা দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

তিনি বলেন, ‘আগামী ৩১ মার্চ পর্যন্ত ঘরোয়া ও ৩০ এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক সব খেলা স্থগিত থাকবে।’ এমনকি, করোনা ভাইরাস আতঙ্কের কারণে সোমবার দেশের সব খেলা স্থগিত রাখার ঘোষণা দিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

সম্প্রতি গণমাধ্যমের শিরোনামে প্রাধান্য বিস্তার করছে করোনা ভাইরাস। এশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে দ্রুত ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। ছোঁয়াছে এই ভাইরাসের প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। যেন স্থবির হয়ে পড়ছে সবকিছুই। ক্রিকেট, ফুটবলসহ বিভিন্ন ইভেন্টের অনেক খেলা ইতিমধ্যে স্থগিত হয়েছে। বন্ধ হয়েছে বেশকিছু টুর্নামেন্ট এবং দ্বিপাক্ষিক সিরিজও।

মরণঘাতি এই ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বে ৬ সহস্রাধিক মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্ত হয়েছেন কয়েক লাখ মানুষ। যে কারণে বাড়তি সতর্ককতা হিসেবে অনেকে স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে রয়েছেন।

এদিকে, করোনাভাইরাস আতঙ্কে ইতোমধ্যেই স্থগিত করা হয়েছে বাংলাদেশ দলের পাকিস্তান সফর। বাংলাদেশ-আফগানিস্তান ফুটবল ম্যাচটিও স্থগিত করা হলেও প্রিমিয়ার ফুটবল লিগ চালিয়ে নেয়ার ঘোষণা দিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সেটিও স্থগিত করতে হচ্ছে আগামীকাল থেকে।

অন্যদিকে, করোনা আতঙ্কের মধ্যেই ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ চালিয়ে নেয়ার ঘোষণা দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি। ১৫ মার্চ থেকে শুরু হওয়া ঢাকা প্রিমিয়ার লিগের দ্বিতীয় দিনেই করোনা ভাইরাসের কারণে ৩১ মার্চ পর্যন্ত ঘরোয়া সব খেলা স্থগিত রাখার ঘোষণা দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। অর্থাৎ ঘরোয়া সব খেলাই এখন স্থগিত।

শেয়ার করুণ

Comments are closed.