টপ পোষ্ট

মাদকের ৭৯ বছরের সাজাপ্রাপ্ত কয়েদি আমিন হুদার মৃত্যু

0

মাদক চোরাচালান মামলায় ৭৯ বছরের সাজাপ্রাপ্ত মাদক সম্রাট আমিন হুদা মারা গেছেন। আজ শুক্রবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার মৃত্যু নিশ্চিত করেছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) সিনিয়র জেল সুপার ইকবাল কবীর চৌধুরী।

তিনি জানান, আমিন হুদা দীর্ঘদিন কারাবন্দি ছিলেন। অসুস্থ অবস্থায় গেল বছরের আগস্টে তাকে বিএসএমএমইউতে ভর্তি করে কারা কর্তৃপক্ষ। ময়নাতদন্তের জন্য মরদেহটি ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে।

উল্লেখ্য, ২০০৭ সালের ২৫ অক্টোবর গুলশানের দুটি বাড়িতে অভিযান চালিয়ে পাঁচ কেজি ইয়াবা ট্যাবলেট, ইয়াবা তৈরির কাঁচামাল ও রাসয়নিক, যন্ত্রপাতি এবং ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। অভিযানে ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের ভাগ্নে এবং এম বি মাল্টিকেয়ার টেকনোলজি লিমিটেডের শীর্ষ কর্মকর্তা আমিন হুদা ও তার কর্মচারী আহসানুলকে গ্রেফতার করা হয়।

ঐ ঘটনায় মাদক আইনে দুটি মামলা হয়। পাঁচ বছর ধরে বিচার চলার পর ২০১২ সালের ১৫ জুলাই আমিন হুদা ও আহসানুল হককে কয়েকটি ধারায় মোট ৭৯ বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত।

শেয়ার করুণ

Comments are closed.