টপ পোষ্ট

ভুয়া পাসপোর্টস প্যারাগুয়েতে গ্রেফতার রোনালদিনহো

0

জাল পাসপোর্ট ও কাগজপত্র নিয়ে প্যারাগুয়েতে প্রবেশ করায় গ্রেফতার হয়েছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো।

বুধবার তাকে ও তার ভাইকে গ্রেফতার করে প্যারাগুয়ের পুলিশ। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন দেশটির অভিবাসন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়। খবর-ইএসপিএন এফসি/গোল ডটকম।

এ সময় রোনালদিনহোর হোটেল রুমে তল্লাশি চালিয়ে জাল পাসপোর্ট ও অন্যান্য ভুয়া কাগজপত্র জব্দ করে আইনশৃঙ্খলা বাহিনী।

রোনালদিনহোর পাসপোর্টে তার নাম, জন্মস্থান এবং জন্ম তারিখ–সবই ঠিক আছে। শুধু নাগরিকত্বের জায়গায় গরমিল রয়েছে। সেখানে ব্রাজিলের বদলে প্যারাগুয়ে লেখা আছে।

এর আগে ২০১৮ সালের নভেম্বরে রোনালদিনহোর দেশীয় পাসপোর্ট জব্দ করে ব্রাজিল সরকার। অনুমোদন না নিয়ে দেশটির লেক গুয়াইবাতে একটি চিনির কল স্থাপন করেন তিনি।

ফলে তাকে ২৩ লাখ ডলার জরিমানা করে প্রশাসন। কিন্তু তা দিতে না পারায় পাসপোর্ট জব্দ করে তারা।

এরই মধ্যে দাতব্য প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূত হিসেবে প্যারাগুয়ে গেছেন ৩৯ বছর বয়সী ফুটবলার। দেশটির এক হোটেলে উঠেছেন তিনি। সেখানে কাগজপত্র পরীক্ষা করতে গিয়ে তার কাছে জাল পাসপোর্ট পেয়েছেন কর্মকর্তারা।

তবে প্যারাগুয়ের স্বরাষ্ট্রমন্ত্রী ইউকলিডস একেভেডো জানিয়েছেন, রোনালদিনহোকে গ্রেফতার করা হয়নি। তার বিষয়ে অভিযোগ তদন্ত করা হচ্ছে।

তিনি বলেন, রোনালদিনহো ও তার ভাই গ্রেফতার হননি। তারা বিচারিক তদন্তে আছেন। তাদের সাক্ষ্যপ্রমাণ নেয়া হবে। এর পর সিদ্ধান্ত নেয়া হবে গ্রেফতার করা হবে কিনা।

রোনালদিনহো খেলোয়াড়ি জীবনে ব্রাজিলের বড় তারকা ছিলেন। জাতীয় দলের হয়ে ২০০২ সালে বিশ্বকাপ জেতেন তিনি। বর্ণিল ক্যারিয়ারে খেলেন বার্সেলোনা, পিএসজি, মিলানের মতো হেভিওয়েট ক্লাবে।

শেয়ার করুণ

Comments are closed.