টপ পোষ্ট

এক নজরে অভিনেতা তাপস পাল

0

কলকাতার এক সময়ের শক্তিশালী অভিনেতা তাপস পাল। ১৯৫৮ সালে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় জন্মগ্রহণ করেন তিনি।

তাপস পাল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধিনে হুগলী মহসিন কলেজ থেকে জীববিজ্ঞানে গ্রাজুয়েট করেন।

তিনি ২০০৯ সালের ভারতীয় সাধারণ নির্বাচনে তৃণমূল কংগ্রেস থেকে টিকেট নিয়ে নির্বাচিত হয়ে কৃষ্ণনগর থেকে এমপি হন।

২০১৪ সালে কেন্দ্রীয় সরকারের নির্বাচনের কিছুদিন আগে একটি নির্বাচনী প্রচার সভায় বক্তৃতা দিতে গিয়ে তাপস পাল বিতর্কে জড়িয়ে পড়েন। উক্ত সভায় তিনি নিজেকেচন্দননগরের মালবলে পরিচয় দেন এবং জানান যে তিনি পকেটেমালনিয়ে ঘুরে বেড়ান।

এছাড়া তিনি ছেলে পাঠিয়ে বিরোধী পক্ষের সমর্থকদের ধর্ষণ করে দেওয়ার ইচ্ছাও প্রকাশ করেন। পরে এই নিয়ে বিতর্ক তৈরি হলে তিনি প্রকাশ্যে ক্ষমা চান।

২০১৬ সালের শেষ ভাগে তাপস পাল আবার সংবাদের শিরোনামে আসেন। রোজ ভ্যালি নামে একটি চীট ফান্ডের সাথে যুক্ত থাকার অভিযোগে পুলিশ তাকে গ্রেফতার করে। এই সময়ে তাকে একটি পরচুলা পড়তে দেখা যায় যা সম্ভবতঃ তিনি তার বিখ্যাত ছবিমেজ বউতে পড়েছিলেন।

১৯৮০ সালে তাপস পালের প্রথম সিনেমা মুক্তি পায়। তরুণ মজুমদার পরিচালিতদাদার কীর্তিছবিতে অভিনয়ের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন তিনি। তখন তাঁর বয়স ছিল মাত্র ২২ বছর।

গুরুদক্ষিণা’, ‘সাহেব’, ‘ভালবাসা ভালবাসা’ ‘অনুরাগের ছোঁয়া’, ‘পারাবত প্রিয়াতাঁর হিট ছবিরগুলির মধ্যে অন্যতম। সাহেব ছবির জন্য তিনি ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড পান ১৯৮১ সালে।

জনপ্রিয় এই অভিনেতা আজ মঙ্গলবার ভোরে মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

শেয়ার করুণ

Comments are closed.