টপ পোষ্ট

তাসলিমাকে এআর রহমান কন্যার জবাব

0

অস্কার জয়ী সুরের জাদুকর এআর রহমানের কন্যা খাতিজার বোরকা তাসলিমাকে শ্বাসরূদ্ধ করে। তার এমন মন্তব্যে ফের বিতর্ক সৃস্টি হয়। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠে। তসলিমা নাসরিনকে এর জবাব দিয়েছেন রহমান কন্যা।

রহমানের মেয়ে খাতিজার বোরকায় মুখ ঢাকা নিয়ে শোরগোল হয়েছিল গত বছর। একে ভালো চোখে দেখেনি কয়েকটি দল। তবে সে বার সাহসী জবাবে সোশ্যাল মিডিয়ায় ট্রোলকে থামিয়েছেন রহমান স্বয়ং। এ বার সেই একই প্রসঙ্গ খুঁচিয়ে তুললেন তসলিমা নাসরিন।

তিনি খাতিজার একটি ছবি পোস্ট করে ট্যুইটারে লিখেছেন, ‘আমি এআর রহমানের মিউজিক খুব ভালোবাসি। কিন্তু যখনই তাঁর কন্যাকে বোরকা পরে দেখি, তখনই সাফোকেটেড লাগে। সাংস্কৃতির পরিবারের একজন শিক্ষিতা মহিলারও খুব সহজেই মগজ ধোলাই করা যায়, এটা ভেবেই খুব হতাশ লাগে।’

তাঁর এই মন্তব্যের মিশ্র প্রভাব পড়ে সোশ্যাল মিডায়ায়। এ ব্যাপারে নিজেদের মন্তব্য প্রকাশ করার হিড়িক পড়ে যায় নেটিজেনের মধ্যে। তবে খাতিজার থেকে ইনস্টাগ্রামে জবাবও পেয়ে গিয়েছেন তসলিমা।

খাতিজা লিখেছেন, এক বছরও কাটল না, ফের এই বিষয়টি ঘুরে এল…দেশে অনেক কিছু হচ্ছে। একজন মহিলা কী পরতে চান, তাকেই গুরুত্ব দেন সবাই। প্রতি বার এই ইস্যুটি সামনে এলেই অনেক কিছু বলার থাকে। আমি যা করছি, তার জন্য আমি খুশি ও গর্বিত। আর আমাকে আমার মতো করে যাঁরা গ্রহণ করেছেন, তাঁদের আমার ধন্যবাদ।

খাতিজা আরও লিখেন, আমার কাজই কথা বলবে…প্রিয় তসলিমা নাসরিন, আমার পোশাকের জন্য আপনি শ্বাসরুদ্ধ বোধ করছেন, এতে আমি দুঃখিত। অনুগ্রহ করে তাজা বাতাস নিন, কারণ আমি আদৌও সাফোকেটেড অনুভব করছি না, বরং আমি যা করছি, তার জন্য গর্বিত। নারীবাদের প্রকৃত অর্থ কী, তা গুগুলে একবার দেখে নিন।

শেয়ার করুণ

Comments are closed.