টপ পোষ্ট

চীন ফেরত ৭ জন হাসপাতালে ভর্তি

0

উহানে মরণঘাতী করোনা ভাইরাসের কারণে আটকে পড়া চীন ফেরত ৩১২ বাংলাদেশির মধ্যে সাতজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা শাহারিয়ার সাজ্জাদ বলেন, জ্বর থাকায় সাতজনকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের নেওয়া হয়েছে আশকোনো হজ ক্যাম্পে।

নতুন করোনাভাইরাসের প্রাদুর্ভাবে চীনের অবরুদ্ধ নগরী উহান থেকে দেশে ফেরানো ৩১২ জনের মধ্যে সাত জনের শরীরে জ্বর থাকায় তাদের পাঠানো হয়েছে ঢাকার একটি হাসপাতালে। এছাড়া বাকিদের আশকোনার হজ ক্যাম্পে রাখা হয়েছে।

এ বিষয়ে বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান জানান, চীনের উহান থেকে ফেরত আসা বাংলাদেশিদের বিমান থেকে নামিয়ে প্রথমে আশকোনার হজ ক্যাম্পে রাখা হয়েছে। সেখানে তারা আগামী ১৪ দিন পর্যন্ত নিবিড় পর্যবেক্ষণে থাকবেন। এ সময় তারা পরিবারের সদস্যসহ কারও সঙ্গেই দেখা করতে পারবেন না।

এরআগে, শনিবার বেলা ১১টা ৫৩ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এদিন চীনের স্থানীয় সময় সকাল ৯টা ১০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭-৩০০ উড়োজাহাজটি দেশের পথে যাত্রা করে।

গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টা ৫ মিনিটে চীনের উহানে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে দেশটির উদ্দেশে রওনা দেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওই বিশেষ ফ্লাইটটি। যে ফ্লাইটে করে ৩৬১ জনকে ফেরত আনার কথা থাকলেও শেষ পর্যন্ত ৩১২ জনকে আনা হয়। কিন্তু অন্যদের বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।

সম্প্রতি চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম ছড়িয়ে পড়ে মরণাত্মক করোনা ভাইরাস। এতে ইতোমধ্যে দুই শতাধিক লোকের মৃত্যু এবং কয়েক হাজার লোক আক্রান্ত হয়েছে। একইসঙ্গে এই করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে চীনের বাইরেও বেশ কয়েকটি দেশে।

শেয়ার করুণ

Comments are closed.