টপ পোষ্ট

পেঁয়াজের মালা পরে বিধানসভায় বিধায়ক

0

ভারত জুড়ে পেঁয়াজের অগ্নিমূল্য নিয়ে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। এই অবস্থায় বিহারের বিধানসভায় বিরোধী দল আরজেডির এক বিধায়ক গতকাল পেঁয়াজের মালা গলায় ঝুলিয়ে বিধানসভায় আসেন। ঐ বিধায়ক শিবচন্দ্র রাম রাজা পাকারর নির্বাচিত প্রতিনিধি।

গতকাল পেঁয়াজের মালা পরে তাকে বিধানসভায় ঢুকতে দেখে স্বাভাবিকভাবেই ফটোগ্রাফাররা ক্যামেরা হাতে তার দিকে ছুটে এসে একের পর এক ছবি তার তুলতে থাকেন।

তিনি অভিযোগ করেন, বাড়তে থাকা দামের দাপটে মানুষ তাদের প্রধান খাদ্য থেকে বঞ্চিত হচ্ছেন। পেঁয়াজের দাম ৫০ টাকার নিচেই থাকে। এবার সেটা বেড়ে অন্তত ৮০ টাকা। সত্যি বলতে কি এগুলো (গলার মালার দিকে ইশারা করে) আমি কেজি ১০০ রূপিতে কিনেছি।

বিধায়ক বিহারের নীতিশ কুমার সরকারকে তাদের ফাঁপা প্রতিশ্রুতির অভিযোগ তুলে আক্রমণ করেন। মনে করিয়ে দেন, রাজ্য সরকার প্রতিশ্রুতি দিয়েছিল, ৩৫ রূপি বা তার কম দামে সবজি বিক্রি করার।

বিধানসভায় ঢোকার আগে তিনি বলেন, আমি এমন কোনো স্টল দেখিনি। আমি ভেতরে এই মালা পরে যাব। আমি চাই মাননীয় মুখ্যমন্ত্রী এই দৃশ্য দেখুন। আশা করব, এটা দেখে অন্তত তিনি কোনো গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেবেন। বিধায়ক দাবি করেন, গরিবদের জন্য প্রতি কেজি ১০ রূপি মূল্যে পেঁয়াজ দিক সরকার।

তবে জানান যায়নি, শেষ পর্যন্ত ঐ বিধায়ক নিজেকে মুখ্যমন্ত্রীর সামনে পেশ করতে পেরেছিলেন কি না। কেননা দ্বিপ্রাহরিক বিরতির আগে পর্যন্ত মুখ্যমন্ত্রী বিধানসভায় উপস্থিত হননি।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন