টপ পোষ্ট

বিশ্বজুড়ে হঠাৎ অচল ফেসবুক

0

হঠাৎ করেই বিশ্বজুড়ে অচল হয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রাম। এতে সারাবিশ্বে সমস্যায় পড়েছেন ব্যবহারকারীরা।

আজ বৃহস্পতিবার রাত ৮টার পর থেকে ফেইসবুক ঢুকতে সমস্যা হচ্ছে বলে দেশের বিভিন্ন এলাকা থেকে জানিয়েছেন ব্যবহারকারী।

জানা যায়, বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত পৌনে ৯ থেকে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের ব্যবহারকারীরা ফেইসবুক ও ইনস্টাগ্রামে প্রবেশ করতে পারছেন না।

এদিকে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্যা ইন্ডিপেন্ডেন্টের খবরে বলা হয়েছে, বিশ্বের বিভিন্ন প্রান্তের ফেসবুক ব্যবহারকারীরা তাদের একই ধরণের সমস্যার কথা জানিয়েছেন। তবে এটা কোন বড় সমস্যা না। ফেইসবুক কর্তৃপক্ষ ফিচার আপডেট করতে পারে বলে প্রযুক্তি বিশেষজ্ঞরা জানিয়েছেন।

ফেসবুকে লগইন করতে গিয়ে অনেকেই একটি বার্তা দেখতে পাচ্ছেন। সেখানে লেখা রয়েছে, এই মুহূর্তে প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণের ফেসবুক ডাউন রয়েছে। তবে কয়েক মিনিটের মধ্যেই আপনি ফেসবুক ফিরে পেতে সক্ষম হবেন। তবে এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি কর্তৃপক্ষ।


অনেক ব্যবহারকারী বলেছেন, তারা ফেইসবুকে স্বাভাবিকভাবেই ঢুকতে পেরেছেন। তবে ফেইসবুকের গুরুত্বপূর্ণ কিছু কাজ তারা করতে পারছেন না। উদাহরণ হিসেবে ফেইসবুকে নতুন কোনো পোস্ট করা যাচ্ছে না বলে জানিয়েছেন তারা। ফেইসবুকের অপর সহযোগী বার্তা আদানপ্রদানের প্ল্যাটফর্ম ম্যাসেঞ্জার ব্যবহারেও একই ধরনের সমস্যা দেখা দিয়েছে।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন