টপ পোষ্ট

‘আসামির মাথায় আইএসের টুপি’ তদন্ত কমিটি গঠন

0

হলি আর্টিজান মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির মাথায় জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) প্রতীক সংবলিত টুপি পরার বিষয়ে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কারা কর্তৃপক্ষ।

বুধবার (২৭ নভেম্বর) বিকালে কারা অধিদফতরের মহাপরিদর্শক (আইজি প্রিজন্স) ব্রিগেডিয়ার জেনারেল মোস্তাফা কামাল পাশা এ তথ্য জানিয়েছেন।

মোস্তাফা কামাল পাশা বলেন, আমরা মিডিয়ার মাধ্যমে দেখতে পাই আসামিদের মাথায় আইএসের টুপি। এ বিষয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

আইজি প্রিজন্স বলেন, এই টুপি কিভাবে আসলো, কারাগার থেকে সংগ্রহ করেছে কিনা তা খতিয়ে দেখতে এডিশনাল আইজি প্রিজনকে প্রধান করে তিন সদস্যের কমিটি করা হয়েছে। কারও অবহেলা পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বহুল আলোচিত হলি আর্টিজান মামলার রায় আজ দুপুরে ঘোষণা করা হয়। সকাল সোয়া ১০টার দিকে আসামিদের প্রিজনভ্যানে করে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়।

আদালত প্রাঙ্গণে আসামিদের নিয়ে আসলে দেখা যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাকিবুল হাসান ওরফে রিগ্যানের মাথায় আইএসের প্রতীক সংবলিত কালো টুপি। আরও এক আসামি জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধীর মাথায়ও এই টুপি দেখা যায়।

আসামিদের মাথায় কীভাবে আইএস টুপি এল- এ নিয়ে প্রশ্ন উঠায় বিষয়টি তদন্ত করতে কমিটি গঠন করেছে কারা কর্তৃপক্ষ।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন