টপ পোষ্ট

আট ঘণ্টা পর আবারও ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল শুরু

0

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনার কারণে প্রায় আট ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) সকাল পৌনে ১১টার দিকে পুনরায় শুরু হয় ট্রেন চলাচল।

মঙ্গলবার রাত ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার ঢাকা-চট্টগ্রাম রেলপথের মন্দবাগ রেলওয়ে স্টেশনের ক্রসিংয়ে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নিশীথা ট্রেনের মধ্যে ভয়াবহ সংঘর্ষ হয়। এতে এ পর্যন্ত ১৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছে অর্ধ শতাধিক। দুর্ঘটনার পর বন্ধ হয়ে যায় ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল।

কর্মকর্তারা জানান, উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নিশীথার মধ্যে এ সংঘর্ষ ঘটে চলন্ত অবস্থায়। উদয়নকে লুপ বা সাইড লাইনে যখন পাঠানো হচ্ছিল তখন এর পেছনের তিনটি বগি মূল লাইনে থাকতেই ঢাকাগামী তূর্ণা চলে আসে এবং এ সংঘর্ষ ঘটে।

জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা জানান, এ পর্যন্ত ১৬ জন নিহত হওয়ার ব্য্যাপারে নিশ্চিত হওয়া গেছে। ঘটনাস্থলে ৯ জন, কসবা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে  তিনজন, ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে দুইজন ও কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে একজনের মৃত্যু হয়। পরে সকাল ৯টা ২০ মিনিটে এক শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়।

দুর্ঘটনায় মোট পাঁচটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বাংলা‌দেশ রেলও‌য়ের দুটি, রেলপথ মন্ত্রণাল‌য়ের একটি, সরকা‌রি রেল প‌রিদর্শকের এক‌টি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের একটি।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন