টপ পোষ্ট

দিল্লির দূষণ, বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে শঙ্কা!

0

দিল্লির বায়ু দূষণে অরুন জেটলি স্টেডিয়ামের অবস্থা শোচনীয়। শনিবার বিকেলে বৃষ্টির পর আরও অসহনীয় হয়ে দাঁড়িয়েছে বায়ুদূষণ। এহেন অবস্থায় বাংলাদেশভারত প্রথম টিটোয়েন্টি আয়োজন নিয়েই অসহায়ত্ব প্রকাশ করেছে দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশন (ডিডিসিএ)

আজ রোববার (৩ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় অরুণ জেটলি স্টেডিয়ামে শুরু হওয়ার কথা দু’দলের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।

ম্যাচটি নিয়ে ডিডিসিএ-এর এক কর্মকর্তা জানিয়েছেন, ‘আমরা ধারণা করেছিলাম শনিবার বৃষ্টি হলে পরিস্থিতি স্বাভাবিক হবে। কিন্তু তা আরও বাজে অবস্থায় এসে দাঁড়িয়েছে।

এই বাতাসে চোখ জ্বালাপোড়া করছে, কোনও কিছুর দৃশ্যমানতাও আগের থেকে অনেক কমে গেছে। এখন প্রার্থনা করছি সূর্য যেন বেরিয়ে আসে, না হলে ম্যাচ আয়োজন করা কঠিন হয়ে দাঁড়াবে। এমন পরিস্থিতিতে আমরা সত্যিই অসহায়।’

ম্যাচটি পরিত্যক্ত হবে কিনা সে বিষয়ে ওই কর্মকর্তা বলেন, ‘এই সিদ্ধান্ত নিতে পারেন শুধু ম্যাচ রেফারি। তিনি আম্পায়ারদের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেবেন।

গ্রাউন্ড স্টাফদের সঙ্গেও বিষয়টি আলোচনা করবেন তিনি। যদি ম্যাচের ভাগ্য সেদিকে গড়ায়, তাহলে সেটাই হবে।’

তবে এখনই হাল ছাড়ছেন না তিনি, পরিস্থিতি যে কোনও সময় পাল্টে যেতে পারে। ‘আবার বলতে হচ্ছে, হয়তো পরিস্থিতি পাল্টেও যেতে পারে। সন্ধ্যায় সবকিছু পরিবর্তিত হতে পারে। তবে এখন চলমান পরিস্থিতি দেখলে সেই সম্ভাবনা ক্ষীণ মনে হবে।’

এদিকে, চলমান পরিস্থিতি নিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী কথা বলেছেন ভারপ্রাপ্ত টি-টোয়েন্টি অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে। তিনি জানান, ক্রিকেটারদের ম্যাচটা খেলতে কোনও আপত্তি নেই, তারা পরিবেশ নিয়ে সন্তুষ্ট। সূত্র-আনন্দবাজার।

 

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন