টপ পোষ্ট

অফিস কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্কে জড়ানো ডিসি বরখাস্ত

0

অফিস সহকর্মীর সঙ্গে অবৈধ শারীরিক সম্পর্কে জড়ানো বহুল সমালোচিত জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত বুধবার তাকে সাময়িক বরখাস্ত করা হলেও তা প্রকাশিত হয় শুক্রবার।

এ তথ্য নিশ্চিত করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (শৃঙ্খলা ও তদন্ত অনুবিভাগ) মো. মনির উদ্দিন।

তিনি জানান, ‘সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮’ অনুযায়ী জামালপুরের সাবেক ডিসি আহমেদ কবীরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তিনি বলেন, মন্ত্রিপরিষদ বিভাগের তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে আহমেদ কবীরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এর মাধ্যমে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া শুরু হয়ে গেছে। এরপর বিধি অনুযায়ী অন্যান্য ব্যবস্থা নেয়া হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনও জানিয়েছেন নারী অফিস সহায়কের সঙ্গে আপত্তিকর ভিডিও ফাঁস হওয়ার ঘটনায় আহমেদ কবীরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এরআগে আপত্তিকর সেই ভিডিও ভাইরাল হওয়ার পর গত ২৬ আগস্ট জেলা প্রশাসককে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ওএসডি করা হয়েছিল।

খন্দকার সোহেল আহমেদ নামে একটি ফেইসবুক আইডি থেকে জেলা প্রশাসকের আপত্তিকর সেই ভিডিওটি পোস্ট করা হয়। প্রথমে কবীর ও সাধানার অনৈতিক কর্মকাণ্ডের সাড়ে তিন থেকে চার মিনিটের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়।

যদিও বিষয়টি অস্বীকার করে ঘটনাটি ‘সাজানো’ বলে দাবি করেন ডিসি আহমেদ কবীর। ফেইসবুকের একটি আইডি থেকে প্রকাশ করা হলেও পরে তা সরিয়ে নেওয়া হয়।

ভিডিও ভাইরাল হওয়ার পর আহমেদ কবীরকে রোববার জেলা প্রশাসকের পদ থেকে সরিয়ে দেওয়া হয়। পরিকল্পনা মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ এনামুল হককে জেলার নতুন জেলা প্রশাসক নিয়োগ দেয়া হয়।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন