টপ পোষ্ট

চোখধাঁধানো আয়োজনে পর্দা নামলো অলিম্পিকের

0

হলিউড তারকা টম ক্রুজ, গায়িকা বিলি আইলিশসহ আরও অনেক তারকাদের পারফর্মেন্সের মধ্য দিয়ে সোমবার (১১ আগস্ট) রাতে পর্দা নেমেছে প্যারিস অলিম্পিকের। সমাপনী অনুষ্ঠানে ছিল চোখধাঁধানো আয়োজন।

প্রায় তিন ঘণ্টা ধরে চলা প্যারিস অলিম্পিকের সমাপনী অনুষ্ঠান শুরু হয় একটি ফরাসি গান দিয়ে। এরপর প্যারেড অব নেশনস অনুষ্ঠিত হয়। এরপর পারফর্ম করেন বেলজিয়ামের পপ গায়িকা অ্যাঞ্জেল ভ্যান উইক।

TOM.1

পরে অস্ট্রেলিয়ার গোল্ডেন ভয়েজার ব্যান্ড অলিম্পিকের আবিষ্কার দেখায়। অ্যাঞ্জেল, কিউমিস্কি ও র‌্যাপার ওনেদাও ফরাসি ব্যান্ড ফিনিক্সের পারফরম্যান্সে অংশ নেন। এরপর পাঁচটি গ্র্যামি পুরস্কার বিজয়ী গ্যাব্রিয়েলা সারমিয়েন্টো উইলসন যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত গেয়ে শোনান।

TOM.2

সমাপনী অনুষ্ঠানে হলিউড তারকা টম ক্রুজও পারফর্ম করেন। স্টেড ডি ফ্রান্স স্টেডিয়ামের ছাদ থেকে দড়ি বেয়ে নেমে আসেন তিনি। এরপর সিমোন বাইলস এবং লস অ্যাঞ্জেলেসের মেয়রের কাছ থেকে অলিম্পিক পতাকা নিয়ে বাইকে সেই পতাকা নিয়ে চলে যান। পরের দৃশ্যে, তিনি পতাকা নিয়ে একটি প্লেন থেকে লাফ দিয়ে লস অ্যাঞ্জেলেসে অবতরণ করেন (এই দৃশ্যটি আগেই শুটিং করা হয়েছিল)। এরপর টম অলিম্পিক রিংগুলোর ঝলক দেখালেন। পরে পতাকাটি হস্তান্তর করা হয় যুক্তরাষ্ট্রের মাইকেল জনসনের হাতে।

অনুষ্ঠান শেষে অলিম্পিক মশাল নিভিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

এ ছাড়া সমুদ্রসৈকতে আরেকটি অনুষ্ঠানে পারফর্ম করেন গ্র্যামিজয়ী গায়িকা বিলি আইলিশ। এ ছাড়া ছিল স্নুপ ডগ, রেড হট চিলি পেপার্স ও হারের পারফরম্যান্স। বিলির সঙ্গে পারফর্ম করেন তার ভাই ফিনেস।

শেয়ার করুণ

Comments are closed.