টপ পোষ্ট

পান্ডিয়া নৈপুণ্যে বড় জয় ভারতের

0

হার্দিক পান্ডিয়ার অলরাউন্ড নৈপুণ্যে ইংলিশদের ৫০ রানের বড় ব্যবধানে পরাজিত করেছে ভারত।

সাউদাম্পটনে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় সফরকারীরা। এই ম্যাচের মধ্য দিয়ে দীর্ঘদিন পর ভারতের জার্সিতে মাঠে ফিরলেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট হাতে শুরুটাও দারুণ করেন। আউট হওয়ার আগে ১৪ বলে করেন ২৪ রান। সর্বোচ্চ ৩৩ বলে ৫১ রান এসেছে হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে। এছাড়া সূর্যকুমার যাদব ৩৯, দিপক হুদা ৩৩, অ্যাক্সার প্যাটেল ১৭ ও দিনেশ কার্তিক ১১ রান করেন।

ইংলিশ বোলারদের মধ্যে মঈন আলি ২টি, ক্রিস জর্ডান ২টি এবং টপলে, মিলস ও পার্কিনসন একটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই বিদায় নেন অধিনায়ক জস বাটলার। ভুবনেশ্বর কুমারের করা ওভারের পঞ্চম বলে বোল্ড হয়ে ফেরেন ইংলিশ অধিনায়ক।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। দাউইদ মালান ২১ রান করে বিদায় নেন পান্ডিয়ার বলে ক্যাচ দিয়ে। লিয়াম লিভিংস্টোন ১৪ বলে ২১ রান করে বিদায় নেন পান্ডিয়ার বলেই। এরপর জেসন রয়কেও (৪) ফেরান পান্ডিয়া।

টপ-অর্ডারের ভাঙনের পর হ্যারি ব্রুক ও মঈন আলী কিছুটা আশা জাগালেও সেটি টিকেনি বেশিক্ষণ। ব্রুক ২৮ রান করে ফেরেন যুজবেন্দ্র চাহালের বলে ক্যাচ দিয়ে। মঈনকে ৩৬ (২০) রানে ফেরান চাহাল। শেষ দিকে ক্রিস জর্ডান ২৬ রান করলেও ব্যাটারদের ব্যর্থতায় হার দিয়ে শুরু করতে হয়েছে সিরিজ।

ভারতীয় বোলারদের মধ্যে পান্ডিয়া ৪ ওভারে ৩৩ রান খরচায় ৪টি উইকেট শিকার করেন। এছাড়া অভিষিক্ত আর্শ্বদ্বীপ সিংহ ২টি, যুযবেন্দ্র চাহাল ২টি এবং ভুবেনেশ্বর কুমার ও হার্শাল প্যাটেল একটি করে উইকেট নেন।

সদ্যই ইংল্যান্ডের সাদা বলের অধিনায়কত্ব পেয়েছেন জস বাটলার। ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি দিয়ে নেতৃত্বে অভিষেক। কিন্তু সেটা সুখকর হলো না। হার্দিক পান্ডিয়ার অলরাউন্ড নৈপুণ্যে ইংলিশদের ৫০ রানের বড় ব্যবধানে পরাজিত করেছে ভারত।

শেয়ার করুণ

Comments are closed.