টপ পোষ্ট

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ২৯১ জন

0

গত ২৪ ঘন্টায় ডেংঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ২৯১ জন। এর মধ্যে রাজধানী ঢাকায় নতুন ভর্তি রোগী ২৫৯ জন এবং অন্যান্য বিভাগে নতুন ভর্তি হয়েছে ৩২ জন।

রোববার (২২ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কনট্রোল থেকে পাঠানো ডেংগু ও সন্দেহজনক ডেঙ্গু রোগীর সর্বশেষ তথ্য জানানো হয়েছে। চলতি মাসে (১ জানুয়ারি থেকে ২২ আগস্ট) পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট হাসপাতালে ভর্তি হয়েছেন আটহাজার ৪১ জন।

তথ্য অনুযায়ী দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট এক হাজার ২১৮ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এরমধ্যে ঢাকার ৪১ টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ১৩১ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ৮৭ জন ভর্তি রয়েছেন।

চলতি বছরের জানুয়ারি থেকে (১ জানুয়ারি-২২ আগস্ট) পর্যন্ত ছাড়প্রাপ্ত পেয়ে হাসপাতাল ছেড়েছেন ছয় হাজার ৭৮৭ জন। এই সময়ে মোট মৃত্যু হয়েছে ৩৬ জন।

এদিকে আজ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ৯৮ টি ওয়ার্ডে ১০ দিনের জরিপ থেকে পাওয়া তথ্যে জানা গেছে, রাজধানীর যাত্রাবাড়ীতে ডেংগু আক্রান্ত রোগীর ৮ দশমিক ২০ শতাংশ। আজ রোববার অধিদফতরের প্রকাশিত ‘মনসুন এডিস সার্ভে ২০২১ এন্ড কারেন্ট সিচয়েশন অব ডেঙ্গু’ শীর্ষক এই জরিপে আরো জানানো হয়, রাজধানীর দুই সিটি কর্পোরেশনের রামপুরা, মীরপুর, উত্তরা,বনশ্রী, কল্যাণপুর, শ্যামলী বাড্ডা, মোহাম্মদপুর, দক্ষিণখান, ওয়ারী, মতিঝিল, মুগদা, বাসাবো, যাত্রাবাড়ী, খিলগাঁও, সিদ্ধেশ্বরী, সায়েদাবাদ, খিলগাঁও, শান্তিনগর, টিকাটুলি, শাহজাহানপুর ও পল্টন এলাকায় ডেঙ্গুর প্রকোপ বেশি দেখা গেছে।

শেয়ার করুণ

Comments are closed.