টপ পোষ্ট

ওয়াজের নামে ভন্ডামি করায় তাহেরীর বিরুদ্ধে মামলা

0

ওয়াজের নামে বিতর্কিত মন্তব্য করে আলোচিত মুফতি গিয়াস উদ্দিন তাহেরীর বিরুদ্ধে মামলা দায়েরের আবেদন করা হয়েছে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলার আবেদন করেন ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী সদস্য ইব্রাহিম খলিল মামলায় তাহেরীর বিরুদ্ধে মানুষকে বিভ্রান্ত করার অভিযোগ আনা হয় ।

ইব্রাহিম খলিল বলেন: তাহেরী আমাদের এই ধর্মীয় অপপ্রচার করে ইসলাম ধর্মের মূল্যবোধের আঘাত প্রদান করেছে ,  এজন্য আমি ইসলাম ধর্মে বিশ্বাসী হওয়ায় আমি ক্ষুব্ধ হয়ে স্ব-উদ্যোগে অত্র মামলাটি দায়ের করলাম ।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ায় অভিযুক্ত গিয়াস উদ্দিন তাহেরী তার নানান সমালোচিত বক্তব্যকে স্লিপ অব টাং আখ্যা দিয়ে বলেছেন তিনি ওয়াজে আর কখনো এসব কথা বলবেন না ।

তিনি জানান ওয়াজ শুনতে আসা লোকদের চাঙ্গা করতেই মাঝে মধ্যে এমন রসিকতা করেন তিনি ,বসেন বসেন বইসা যান , আমি কি কাউকে গালি দিয়েছি , ঢেলে দেই আপনারা খাবেন , আমিতো ভালানা ভালা লইয়া থাইকো ,চিল্লায়া মার্কেট পাওয়া যাইবো , এরকম নানান বক্তব্য ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যমে ।

ওয়াজ মাহফিলের এসব বক্তব্য গড়িয়েছে আদালত পর্যন্ত, ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগ করা হয়েছে মামলার আবেদনে ,

তার দাবি প্রতিহিংসাপরায়ণ হয়ে মামলাটি করেছে তবে ওয়াজ মাহফিলে আর কখনো এমন বক্তব্য দেবেন না বলেও জানান তিনি ।

প্রশ্ন ছিল তার এরকম জিকিরের বিষয় নিয়ে “ববসেন বসেন বইসা যান” তিনি বলেন ৩০ সেকেন্ডের কথা গুলো কেটে নিয়ে তারা টোল করে বিভিন্ন ভাবে তারা অন্যদিকে কথাগুলোকে ডাইভার্ট করে মানুষের মধ্যে ভাইরাল করে ।

ওয়াজে তাহেরীর কেমন অঙ্গভঙ্গি নিয়ে সমালোচনা আছে ইসলাম ধর্মের অন্য আলোচকদের মধ্যে শুধু এমন বক্তব্যই নয় গান গেয়েও অনেক ভাইরাল হয়েছে মুফতি গিয়াস উদ্দিন তাহেরি ।

এসএ

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন