টপ পোষ্ট

জয়ের স্বপ্ন নিয়ে দিন শেষ করল টাইগাররা

0

মিরপুর টেস্টে বাংলাদেশের ১৫৫ রানের লিডের জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে ধুঁকছে আয়ারল্যান্ড। দ্বিতীয় দিনশেষে ২৭ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলেছে তারা। সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম ভাগ করে নেন ৪ উইকেট। সবে শেষ হয়েছে দ্বিতীয় দিনের খেলা। তবে এরই মধ্যে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে তাইজুল ইসলামের ঘূর্ণিতে ২১৪ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন হ্যারি টাকার। এছাড়া লরকান টাকার, কার্টিস ক্যাম্পার ও মার্ক এডেয়ার যথাক্রমে ৩৭, ৩৫ ও ৩২ রান করে করেন।

বাংলাদেশ দলের হয়ে বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেন। দুটি করে উইকেট নেন মেহেদি হাসান মিরাজ ও পেস বোলার এবাদত হোসেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে মুশফিকুর রহিমের সেঞ্চুরি (১২৭) আর সাকিব আল হাসান (৮৭) ও মেহেদি হাসান মিরাজের (৫৫) ফিফটিতে ভর করে ১৫৫ রানের লিড নিয়ে ৩৬৯ রানে থামে টাইগাররা।

জবাব দিতে নেমে ভীষণ বিপদে পড়ে আইরিশরা। সাকিব আল হাসান আর তাইজুল ইসলামের ঘূর্ণি জাদুতে ৬ ওভার ৩ বলের ব্যবধানে ১৩ রানেই ৪ উইকেট হারিয়ে বসে সফরকারীরা। এরপর শেষ বিকেলে ১০.৩ ওভার কাটিয়ে দিয়েছেন হ্যারি টেক্টর আর পিটার মুর। তারা মাত্র ১৪ রান যোগ করলেও উইকেট টিকিয়ে রেখেছেন। ৪ উইকেটে ২৭ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে আইরিশরা। ইনিংস পরাজয় এড়াতে হলে আরও ১২৮ রান করতে হবে তাদের।

শেয়ার করুণ

Comments are closed.