টপ পোষ্ট

পেলের জন্য বিশ্বকাপ জিততে চায় ব্রাজিল

0

কোলোন ক্যান্সারের সঙ্গে লড়ছেন পেলে। ক’দিন আগেই লাইফ সাপোর্টে ছিলেন কিংবদন্তি এই ফুটবলার। তবে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন ফুটবলের রাজ। শুধু তা-ই নয় হাসপাতালের বেডে শুয়ে উপভোগ করছেন ব্রাজিলের খেলাও।

সোমবার রাতে দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দেওয়ার পর পেলেকে সেই জয় উৎসর্গ করেন নেইমাররা। সুস্থতা কামনায় খেলা শেষে ফুটবলের রাজার ছবি সম্বলিত একটি ব্যানার হাতে দাঁড়িয়েও যান সবাই।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে প্রি-কোয়ার্টারের ওই ম্যাচে গোলের সূচনা করা ভিনিসিয়াস জুনিয়র মনে করেন পেলের জন্য হলেও এবার বিশ্বকাপ জিততে পারেন তারা।

রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড বলেন, ‘আমি পেলের সঙ্গে আলিঙ্গন করতে চাই, যার আমাদের থেকে প্রচুর শক্তির প্রয়োজন এবং এই জয় তাকে উৎসর্গ করছি আমরা। সবকিছু ঠিকঠাক থাকলে তিনি এই অবস্থা কাটিয়ে উঠতে পারেন এবং আমরা তার জন্য চ্যাম্পিয়ন হতে পারি।’

ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ জেতা পেলে সম্পর্কে কথা বলতে গিয়ে গলা ধরে আসছিল নেইমারের। দক্ষিণ কোরিয়া ম্যাচে জয়ের নায়ক বলেন, ‘পেলে যে পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন, তা নিয়ে কথা বলাটা কঠিন, তবে আমি তাকে শুভকামনা জানাই। আশা করি, যতটা সম্ভব দ্রুত সুস্থ অবস্থায় ফিরবেন তিনি। এই জয় ও যে ব্যানার তাকে উৎসর্গ করেছি, তাতে অন্তত আরাম পেতে পারেন তিনি।’

গত ২৯ নভেম্বর থেকে ব্রাজিলের আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি আছেন পেলে। সোমবার খেলা শুরুর আগে ব্রাজিল দলকে হাসপাতালে থেকে শুভকামনা জানানোর পাশাপাশি অনুপ্রেরণা মূলক বার্তাও দেন ফুটবলের রাজা।

এদিকে, আগামী ৯ ডিসেম্বর কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

এর ৪ ঘণ্টা পরেই অবশ্য নেদারল্যান্ডসের মুখোমুখি হবে ব্রাজিলের প্রতিবেশী দেশ আর্জেন্টিনা। প্রয়াত ম্যারাডোনা ও জীবন্ত কিংবদন্তী মেসির জন্য এবারের শিরোপা জিততে মরিয়া তারাও।

শেয়ার করুণ

Comments are closed.