টপ পোষ্ট

সুপার টুয়েলভের সেরা বোলার তাসকিন

0

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার এখন টাইগার তারকা তাসকিন আহমেদ। ব্রিসবেনে রোববার জিম্বাবুয়ের বিপক্ষে রেজিস চাকাভাকে ফিরিয়ে ৮ উইকেট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছেন টাইগার এ পেসার।

আজকের ম্যাচ শুরুর আগে তাসকিনের উইকেট সংখ্যা ছিল ৫টি। তবে জিম্বাবুয়ের বিপক্ষে ৩ উইকেট সংগ্রহ করে তাসকিন পৌঁছে গেছেন শীর্ষ উইকেট শিকারির তালিকায়।

রোববার দিনের প্রথম ম্যাচে প্রথম ওভারেই প্রতিপক্ষের শিবিরে আঘাত হানেন তাসকিন আহমেদ। নিজের দ্বিতীয় বলে ওয়েসলি মাধেভেরের কাছে চার হজমের পর তৃতীয় বলে তাকে মুস্তাফিজুর রহমানের ক্যাচ বানান বাংলাদেশের ডানহাতি পেসার। ৩ বলে ৪ রান করেন মাধেভেরে।

এরপর তাসকিন আহমেদ তার দ্বিতীয় ওভারেও পেয়ে যান আরেকটি উইকেট। ইনিংসের তৃতীয় ওভারে ক্রেইগ আরভিনের কাছে চার খাওয়ার পরের বলে তাকে পেছনে নুরুল হাসান সোহানের ক্যাচ বানান তাসকিন। ৮ রান করেন জিম্বাবুয়ান অধিনায়ক। ইনিংসের ১২তম ওভারে টাইগার পেসার ফেরান চাকাভাকে। তাতেই তিনি বনে যান বিশ্বকাপের সুপার টুয়েলভের সেরা বোলার।

এর আগে তালিকার শীর্ষে অবস্থান করছিলেন স্যাম কারান। ইংলিশ এই অলরাউন্ডারের উইকেট সংখ্যা ছিল ৭টি। তবে কারানকে টপকে শীর্ষস্থানটা নিজের করে নিয়েছেন তাসকিন। এরপর তৃতীয় অবস্থানে রয়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট, তার উইকেট সংখ্যা ৬টি।

টেবিলের চার নম্বরে রয়েছেন প্রোটিয়া পেসার আনরিখ নরকিয়া, তার উইকেট সংখ্যা ৫টি। সমান ৫টি উইকেট নিয়ে পাঁচ নম্বরে অবস্থান করছেন কিউই স্পিনার মিচেল স্যান্টনার।

শেয়ার করুণ

Comments are closed.