টপ পোষ্ট

টি-টোয়েন্টি বিশ্বকাপ: অবশেষে প্রথম জয় পাকিস্তানের

0

ভারত ও জিম্বাবুয়ের কাছে হারের পর অবশেষে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম জয়ের দেখা পেল পাকিস্তান।

আজ রোববার সুপার টুয়েলভে গ্রুপ-২এ নিজেদের তৃতীয় ম্যাচে পাকিস্তান ৬ উইকেটে হারিয়েছে নেদারল্যান্ডসকে।

পাকিস্তানী বোলারদের নৈপুন্যে নেদারল্যান্ডসকে ৯১ রানের বেশি করতে পারেনি। জবাবে ৩৭ বল বাকী রেখে টুর্নামেন্টে প্রথম জয় পায় পাকরা।

এই জয়ে ৩ খেলায় ১ জয় ও ২ হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানেই থাকলো পাকিস্তান। অন্য দিকে, সমানসংখ্যক ম্যাচ খেলে সবগুলোতেই হেরেছে নেদারল্যান্ডস।

পার্থ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে নেদারল্যান্ডস। পাকিস্তান বোলারদের তোপের মুখে শুরুতেই দিশেহারা হয়ে পড়ে নেদারল্যান্ডসের টপ-অর্ডার। পাওয়ার-প্লেতে ১ উইকেটে ১৯ রান তুলতে পারে ডাচরা। ইনিংসের তৃতীয় ওভারে ওপেনার স্টেফান মাইবার্গকে ৬ রানে শিকার করেন পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি।

সপ্তম ও নবম ওভারে নেদারল্যান্ডসের দুই উইকেটের পতন ঘটান স্পিনার শাদাব খান। ফলে ২৬ রানে ৩ উইকেট হারায় ডাচরা।

চতুর্থ উইকেটে ৩৭ বলে ৩৫ রান যোগ করে শুরুর ধাক্কা সামলে উঠেন অধিনায়ক স্কট এডওয়াডর্স ও কলিন অ্যাকারম্যান। ২৭ রান করা অ্যাকারম্যানকে শিকার করে জুটি ভাঙ্গেন শাদাব।

এরপর নেদারল্যান্ডসের ব্যাটিং লাইন-আপে ধস নামান পাকিস্তানের অন্যান্য বোলাররা। শেষ পর্যন্ত পুরো ২০ ওভার খেলে ৯ উইকেটে কোন মতে ৯১ রান করতে পারে নেদারল্যান্ডস। এডওয়াডর্স দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান করেন। এডওয়াডর্স-অ্যাকারম্যান ছাড়া দলের আর কোন ব্যাটার দুই অংকের কোটা স্পর্শ করতে পারেননি। শাদাব ২২ রানে ৩ ও ওয়াসিম ১৫ রানে ২ উইকেট নেন। আফ্রিদি-নাসিম-রউফ ১টি করে উইকেট নেন।

৯২ রানের সহজ টার্গেটে দ্বিতীয় ওভারেই অধিনায়ক বাবর আজমকে হারায় পাকিস্তান। ৪ রান করেন তিনি। এরপর ফখর জামানকে নিয়ে ৩১ বলে ৩৭ ও শান মাসুদের সাথে ৩০ বলে ৩০ রান যোগ করে পাকিস্তানের জয়ের পথ সহজ করেন আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান।

হাফ-সেঞ্চুরির দোড়গোড়ায় গিয়ে ৪৯ রানে আউট হওয়া রিজওয়ান ৩৯ বল খেলে ৫টি চার মারেন ।

নেদারল্যান্ডসের সমান রান হবার পর আউট হন মাসুদ। ১২ রান করেন তিনি। ১৪তম ওভারের পঞ্চম বলে চার মেরে পাকিস্তানের জয় নিশ্চিত করেন শাদাব। ইফতেখার ৬ ও শাদাব ৪ রানে অপরাজিত থাকেন। নেদারল্যান্ডসের পেসার ব্র্যান্ডন গ্লোভার ২টি উইকেট নেন। ম্যাচ সেরা হন শাদাব।

আগামী ৩ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচ খেলবে পাকিস্তান। ২ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে লড়বে নেদারল্যান্ডস।

শেয়ার করুণ

Comments are closed.