টপ পোষ্ট

কবির সুমন গাইবেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে

0

শাহবাগে জাতীয় জাদুঘরে অনুষ্ঠান করার অনুমতি না পাওয়ায় রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে গাইবেন কবির সুমন। আয়োজক প্রতিষ্ঠান ‘পিপহোল’র কর্মকর্তা মীর আরিফ বিল্লাহ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “আমদের মিটিং চলছে। আপাতত তেমন কিছুই বলতে না পারলেও শুধু বলছি ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে গাইবেন কবির সুমন। অনুমতিও প্রায় হয়ে গেছে। বিস্তারিত পরে জানাচ্ছি।”

তবে এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম জাানন, এখনও আয়োজক কমিটি আমাদের কাছে নতুন কোনো স্থানে অনুষ্ঠান করার আবেদন করেননি। করলে সেটা দেখা হবে।

এর আগে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরে ১৫ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত কবির সুমনের গানের অনুষ্ঠানের তারিখ ঘোষণা করে আয়োজক প্রতিষ্ঠান পিপহোলের কর্মকর্তারা। জাদুঘরের প্রধান মিলনায়তনে ১৫ অক্টোবর আধুনিক বাংলা গান, ১৮ অক্টোবর বাংলা খেয়াল ও ২১ অক্টোবর আধুনিক বাংলা গান পরিবেশনের কথা ছিল। সে অনুযায়ী অনুষ্ঠানের অনুমতি চাওয়া হয়েছিল ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপি কাছে। কিন্তু অনুমতি মিলেনি।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম জাানন, জাদুঘরের মতো কি–পয়েন্ট ইনস্টলেশনে (অতি গুরুত্বপূর্ণ স্থাপনা) আমরা এই ধরনের প্রোগ্রামের অনুমতি দিতে পারি না। তবে আয়োজকেরা যদি অন্য কোথাও অনুষ্ঠান আয়োজনের অনুমতি চান, তবে আমরা তা বিবেচনা করব।

এদিকে অনুষ্ঠান নিয়ে শঙ্কা দেখা দেওয়ায় ভক্ত ও শ্রোতারা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ উগ্রে দেন।

শেয়ার করুণ

Comments are closed.