টপ পোষ্ট

ভাইরাল হতেই কালো ডিম পাড়া বন্ধ করল সেই পাতিহাঁস!

0

সাদা, লালাভ সাদা, নীলাভ সাদা, কিছুটা বাদামী রঙের ডিমের পর এবার ভাইরাল হলো কালো ডিম! ভোলার চরফ্যাসনে দেশি পাতিহাঁসই পাড়ল এমন অস্বাভাবিক কালো ডিম। এ নিয়ে চাঞ্চল্যের সৃষ্টিঁ হয়েছে পুরো এলাকায়।

ডিমটি দেখার জন্য উৎসুক মানুষ ভিড় করেছেন জিন্নানগর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের প্রবাসী আবদুল মতিন ও তাছলিমা বেগম দম্পতির বাড়িতে।

গত ২১ সেপ্টেম্বর ওই দম্পতির পালিত একটি দেশি পাতিহাঁসই পেড়েছে এই কালো ডিম! পরদিন আরো একটি কালো ডিম দেয় হাঁসটি।

টানা দু’দিন কালো রংয়ের ডিম পেড়ে আলোড়ন সৃষ্টি করার পর হঠাৎ করেই শুক্রবার (২৩ সেপ্টেম্বর) থেকে ডিম পাড়া বন্ধ করে দিয়েছে তাসলিমা বেগমের পালিত পাতিহাঁসটি।

হাঁসটির মালিক প্রবাসী আবদুল মতিন জানান, তার খোয়াড়ে পালিত ১১টি দেশি হাঁসের মধ্যে ৮ মাস বয়সী একটি হাঁস এই প্রথম দুটি কালো ডিম দিয়েছে। কালো রঙয়ের ডিম দেখে প্রথমে ভয় পেয়ে যান তিনি। পরে ডিমটি বাড়ির অন্যদের দেখান। মুহূর্তের মধ্যে কালো ডিমের খবর গ্রামে ছড়িয়ে পড়লে তা দেখতে বাড়িতে ভিড় জমায় গ্রামের উৎসুক মানুষ।

চরফ্যাশন উপজেলা প্রাণিসম্পদ অফিসের উপ-সহকারী কর্মকর্তা শংকর কৃষ্ণ দাস বলেন, হঠাৎ করে তাসলিমা বেগমের পালিত হাঁসটি পরপর দু’দিন কালো রঙয়ের ডিম পেড়ে আলোড়ন সৃষ্টি করে। কিন্তু হঠাৎ করে আবার দু’দিন ধরে ওই হাঁসটি আর ডিম পাড়ছে না। বিষয়টি আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজিৎ কুমার মণ্ডল বলেন, ঠিক কি কারণে এমন ঘটনা ঘটেছে, তা নিয়ে আমরা বেশ চিন্তিত। আমরা হাঁসের স্যাম্পল কালেকশন করে পরীক্ষাগারে পাঠিয়ে এর কারণ উদঘাটনের চেষ্টা করব।

শেয়ার করুণ

Comments are closed.