টপ পোষ্ট

হাইভোল্টেজ ম্যাচের আগে উভয় শিবিরে দুঃসংবাদ!

0

চলতি এশিয়া কাপে গ্রুপ পর্বের পর এবার সুপার ফোরেও রোববার (৪ সেপ্টেম্বর) মুখোমুখি হচ্ছে এশিয়ার দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। হাইভোল্টেজ এই ম্যাচে মাঠের লড়াইয়ে নামার আগেই দুঃসংবাদ পেল ভারত-পাকিস্তান উভয় দলই।

আফিদি, ওয়াসিমের পর ইনজুরি আক্রান্ত দলটি থেকে এবার ছিটকে গেলেন পাকিস্তান পেসার শাহনেওয়াজ দাহানি। এছাড়া তরুণ পেসার নাসিম শাহও আছেন পর্যবেক্ষণে।

এবারের এশিয়া কাপে ভারতের বিপক্ষে হেরেই যাত্রা শুরু করেছিল পাকিস্তান। আর তাই রোববারের মহাদ্বৈরথে বাবর আজমদের প্রত্যাশা থাকবে প্রতিশোধের। তবে তার আগেই ধাক্কা খেল তারা। এর আগে ইনজুরির কারণে এশিয়া কাপ থেকে ছিটকে যান পাকিস্তানের বোলিংয়ের মেরুদণ্ড শাহিন শাহ আফ্রিদি ও আরেক পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

এরপর ইনজুরিতে পড়লেন দাহানি। বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

শনিবার (৩ সেপ্টেম্বর) এক বিবৃতিতে পিসিবি জানায়, সাইড স্ট্রেইন ইনজুরির কারণে ভারতের বিপক্ষে ম্যাচে খেলতে পারছেন না শাহনেওয়াজ দাহানি। তাকে আপাতত চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। আগামী ৪৮-৭২ ঘণ্টার পর্যবেক্ষণ শেষে বিস্তারিত জানা যাবে।

এদিকে, হাইভোল্টেজ ম্যাচে নামার আগে পাকিস্তানের মতো দুঃসংবাদ রয়েছে ভারতীয় দলেও। টুর্নামেন্ট থেকেই ছিটকে গেছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

ভারতীয় দলের অন্যতম ভরসা রবীন্দ্র জাদেজা। দলের প্রয়োজনের মুহূর্তে ব্যাট কিংবা বল হাতে তার মুন্সিয়ানা অনেকবারই দলকে কাঙ্ক্ষিত জয় এনে দিয়েছে। এশিয়া কাপের সুপার ফোরের মঞ্চেও রোহিতের ‘বাজির ঘোড়া’ হতে পারতেন জাদেজা। তবে চোটে পড়ে টুর্নামেন্ট থেকেই ছিটকে গেলেন তিনি। তার বদলে এশিয়া কাপের দলে নেয়া হয়েছে অক্সার প্যাটেলকে।

বিসিসিআইসূত্রে দেশটির সংবাদমাধ্যম জানিয়েছে, জাদেজার ডান হাঁটুতে চোট রয়েছে। চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন। তার বদলে অক্সার প্যাটেলের নাম ঘোষণা করা হয়েছে। অক্সার খুব তাড়াতাড়ি দুবাইয়ে দলের সঙ্গে যোগ দেবেন বলেও জানিয়েছে বিসিসিআই।

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের সেই ম্যাচে জয়ে বড় ভূমিকা ছিল জাদেজার। চার নম্বরে ব্যাট করতে নেমে ২৯ বলে ৩৫ রান করেন এই বাঁহাতি। হংকংয়ের বিপক্ষে ব্যাটিংয়ে নামতে না হলেও বল হাতে চার ওভারে ১৫ রান দিয়ে নিয়েছিলেন একটি উইকেট।

শেয়ার করুণ

Comments are closed.