টপ পোষ্ট

৩০ হাজার মার্কিন ডলারসহ নারী যাত্রী আটক

0

বেনাপোল চেকপোস্টের প্যাসেঞ্জার টার্মিনাল এলাকা থেকে ৩০ হাজার মার্কিন ডলারসহ জেরিন সুলতানা (৩৫) নামের এক নারী যাত্রীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

মঙ্গলবার (১৯ জুলাই) রাত আটটার দিকে বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সদস্যরা বেনাপোল বন্দরের প্যাসেঞ্জার টার্মিনাল এলাকা থেকে তাকে আটক করে। আটক জেরিন সুলতানা ঢাকার সাভারের দেনডাবর গ্রামের নাজিম উদ্দিনের মেয়ে।

যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, গোপন সংবাদে জানা যায়, ভারত ফেরত বাংলাদেশি এক নারী যাত্রী বিপুল পরিমাণ মার্কিন ডলার নিয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এমন সংবাদের ভিত্তিতে ইসিপি ক্যাম্পের একটি টহলদল প্যাসেঞ্জার টার্মিনালের সামনে অবস্থান নেন।

পরে ওই পাসপোর্টযাত্রী নারী কাস্টমস ইমিগ্রেশনের কার্যক্রম শেষ করে সন্ধ্যার দিকে টার্মিনালের সামনে আসলে তাকে চেকপোস্ট বিজিবি ক্যাম্পে নিয়ে তল্লাশি করা হয়। এ সময়ে তার শরীরে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ৩০ হাজার মার্কিন ডলার পাওয়া যায়। যা বাংলাদেশী মুদ্রায় ২৯ লাখ ৪০ হাজার টাকা।

পরে তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, ভারতের কোলকাতার মারকুইজ স্ট্রীট এলাকার গোপাল নামের এক হুন্ডি ব্যবসায়ীর ক্যারিয়ার হিসেবে এই নারী কাজ করে থাকেন। গোপাল ওই নারীকে বিভিন্নভাবে প্ররোচিত করে ল্যাগেজ এবং শরীরে লুকানো অবস্থায় এ ডলারগুলো বাংলাদেশে প্রেরণ করেন।

ওই নারীর বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান বিজিবির ওই কর্মকর্তা।

শেয়ার করুণ

Comments are closed.