টপ পোষ্ট

দুর্গাপূজা উপলক্ষে সব ধরনের নিরাপত্তা নেয়া হয়েছে: ডিএমপি কমিশনার

0

হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা: শফিকুল ইসলাম।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রোববার (১০ অক্টোবর) রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন ডিএমপি কমিশনার।

ডিএমপি কমিশনার বলেন,‘বাংলাদেশে যে সকল ধর্মীয় উৎসব পালন করা হয়, তার মধ্যে দূর্গাপূজা অন্যতম বৃহত্তম উৎসব। পূজা উদযাপনকে কেন্দ্র করে আমাদের (আইন শৃঙ্খলা বাহিনী) যেমন ব্যাপক প্রস্তুতি থাকে, তেমনি সনাতন ধর্মাবলম্বীদের মাঝেও ব্যাপক প্রস্তুতি থাকে।’

তিনি বলেন, বড় মন্দিরগুলোতে সার্বক্ষণিক পুলিশ মোতায়েন থাকবে। পূজামন্ডপগুলো সিসিটিভির আওতায় থাকবে। একইসাথে প্রতিটি পূজামন্ডপ পুলিশের নজরদারির আওতায় থাকবে। ইউনিফর্ম পুলিশের পাশাপাশি সাদা পোশাকে ডিবি, আইএডি, এসবি ও অন্যান্য গোয়েন্দা বাহিনীর লোকজন মোতায়েন থাকবে। নিরাপত্তা ব্যবস্থা কঠোরভাবে ঢেলে সাজানো হয়েছে, নগরীর বিবিন্ন মোড়ে এবং গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসানো এবং টহল জোড়দার করা হয়েছে, যাতে কেউ অপ্রীতিকর ঘটনা ঘটানোর সাহস না পায়।

ডিএমপি কমিশনার বলেন, কোনভাবেই স্বাস্থ্যবিধি অমান্য করা যাবে না। পূজামন্ডপে আগত সকলের হ্যান্ড স্যানিটাইজ করার ব্যবস্থা থাকতে হবে। মাস্ক না পড়ে যেন কেউ পূজামন্ডপের ভিতরে ঢুকতে না পারে তা নিশ্চিত করার আহ্বান জানান তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, ‘আমরা নিরাপত্তা বিষয়ে তেমন ঝুঁকি দেখছি না, তবে আশঙ্কার কথা একেবারে উড়িয়ে দিচ্ছি না। এক্ষেত্রে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর কঠোর নজরদারি রয়েছে।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমানসহ ডিএমপির উর্ধ্বতন কর্মকর্তাগণ ও পূজা উদযাপন কমিটিরি নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস

শেয়ার করুণ

Comments are closed.