টপ পোষ্ট

কোম্পানীগঞ্জে পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি

0

নোয়াখালীর কোম্পানীগঞ্জের মুছাপুর ইউনিয়নের রংমালা বাজারে আওয়ামী লীগের দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে ১৪৪ জারি করেছে উপজেলা প্রশাসন। শনিবার (৪ সেপ্টেম্বর) রাতে এক প্রজ্ঞাপনে ১৪৪ জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউল হক মীর।

রোববার (৫ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে ১৪৪ ধারা। সকাল থেকে ওই এলাকায় সকল দোকান-পাট বন্ধ রয়েছে। সড়কে লোকজনের চলাচলও অনেক কম।

জারি করা ওই প্রজ্ঞাপনে জানানো হয়, ১৪৪ ধারা চলাকালীন রংমালা বাজার এলাকার চারদিকের ৫ বর্গকিলোমিটারের মধ্যে ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দল, গণজমায়েত, সভা, সমাবেশ, মিছিল, র‌্যালি, শোভাযাত্রা, যে কোনো ধরনের অনুষ্ঠান বন্ধ থাকবে।

স্থানীয় সূত্রে জানা যায়, রংমালা দারুস সুন্নাহ সিনিয়র মডেল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি পদ থেকে মেয়র মির্জার অনুসারী ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুলকে বাদ দিয়ে উপজেলা আওয়ামী লীগ নেতা মাহবুবুর রশীদ মঞ্জুকে আহ্বায়ক করা হয়। এ ঘটনায় ওই মাদ্রাসার অধ্যক্ষকে লাঞ্ছিত করে কাদের মির্জার অনুসারিরা। এ ঘটনা নিয়ে উভয়পক্ষ মাদ্রাসা প্রাঙ্গণে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করে।

প্রসঙ্গত, আওয়ামী লীগের দুটি গ্রুপের মধ্যে দ্বন্দ্বের জেরে গত আট মাস ধরে কোম্পানীগঞ্জে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। এ দুই গ্রুপের সংঘর্ষে বিভিন্ন সময়ে প্রায় ২ শতাধিক নেতাকর্মী আহত হয়েছে এবং একজন স্থানীয় সাংবাদিকসহ দুজনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুণ

Comments are closed.