টপ পোষ্ট

ক্রিকেট বোর্ডে যোগ দিচ্ছেন নাফীস ইকবাল

0

শাহরিয়ার নাফীস ও আব্দুর রাজ্জাকের পর এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) যোগ দিচ্ছেন আরেক সাবেক ক্রিকেটার নাফীস ইকবাল খান। বিসিবির বিশ্বস্ত সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এ নিয়ে চলতি বছরে বিসিবিতে যোগ হচ্ছেন সাবেক তিন ক্রিকেটার।

এর আগে বছরের শুরুতেই দুই সাবেক ক্রিকেটারকে একসাথে নিয়োগ দিয়েছিল বিসিবি। আর নিয়োগ পাওয়ার পর খেলোয়াড়ি জীবনকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান শাহরিয়ার নাফীস ও আব্দুর রাজ্জাক রাজ। শেষের জন বর্তমানে জাতীয় দলের নির্বাচক আর প্রথমজন ক্রিকেট অপারেশন্সের দায়িত্ব পালন করছেন।

এই দুজন খেলা চালিয়ে যাওয়া কালীনই নিয়োগ পেলেও অনেক আগেই নিজের ব্যাট-প্যাড তুলে রেখেছেন তামিম অগ্রজ নাফীস ইকবাল। খেলোয়াড়ি জীবনের ইতি টানার পর বিভিন্ন দলের ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন তিনি। বিশেষ করে জেমকন গ্রুপের মালিকানাধীন খুলনা দলের সাথে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দীর্ঘদিন কাজ করছেন তিনি। গত বছর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপেও জেমকন খুলনার ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন তিনি।

তাছাড়া সবশেষ ঢাকা প্রিমিয়ার লিগে তিনি ছিলেন খেলাঘর সমাজ কল্যাণ সমিতির কোচ। এছাড়া গত তিন বছর ধরে চট্টগ্রাম বিভাগের নির্বাচকের দায়িত্ব পালন করছেন খান পরিবারের এই বড় সন্তান।

দেশ ছাপিয়ে বিদেশেও কাজ করেছেন নাফীস ইকবাল। মুস্তাফিজুর রহমানের সুবাদে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে কাজ করার অভিজ্ঞতা আছে তার। ফলে ক্রিকেট ছাড়ার পরে মাঠের বাইরেও নিজের দক্ষতার প্রমাণ দিয়ে আসছেন বাংলাদেশের প্রথম টেস্ট জয়ের নায়ক।

সাবেক এই ক্রিকেটারকে এবার নিয়োগ দিতে যাচ্ছে বিসিবি। বিসিবির বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে, চলতি সপ্তাহে বা আগামী ১০-১২ দিনের মধ্যেই নাফীস ইকবালকে আনুষ্ঠানিকভাবে বিসিবিতে নিয়োগ দেওয়া হবে।

ধারণা করা হচ্ছে, বিসিবির গেইম ডেপলপমেন্টের কোনো একটি পদে নাফীস ইকবালকে পেতে চাইছে বোর্ড। আবার অন্য একটি সূত্র জানিয়েছে, নাফীস ইকবালকে বাংলাদেশ ছায়া দলের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব দেয়া হতে পারে। তবে এই ব্যাপারে নাফীসের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে এখনই কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

বাংলাদেশের হয়ে ১১ টেস্ট খেলা ওপেনার নাফীস ইকবাল একটি শতক (১২১) ও দুটি অর্ধশতকে রান করেছেন ৫১৮টি। আর ১৬ ওয়ানডেতে দুই ফিফটি হাঁকানো নাফীসের সংগ্রহ ৩০৯। যেখানে সর্বোচ্চ ইনিংস ৫৮। তাঁরই ছোট ভাই তামিম ইকবাল এখন দেশ সেরা ওপেনার ও ব্যাটসম্যান।

শেয়ার করুণ

Comments are closed.